টলিউডে প্রথম ‘মহাভারত’! প্যান ইন্ডিয়া ছবিতে দ্রৌপদী এই নায়িকা!

   

বাংলাহান্ট ডেস্ক: ‘মহাভারত’ (Mahabharat) নিয়ে ছোটপর্দায় একাধিকবার তৈরি হয়েছে টেলিভিশন শো। কিছু কিছু শো চিরকালের মতো দর্শকদের মনে জায়গা করে নিয়েছে অভিনয় এবং পরিবেশনার দৌলতে। কিন্তু বাংলায় এতদিন ব্রাত্যই থেকেছে মহাভারত। অবশেষে উদ্যোগী হলেন দেব (Dev)। তাঁর প্রযোজনায় এই মহাকাব্য অবলম্বনে তৈরি হতে চলেছে পিরিয়ড ড্রামা। ‘দ্রৌপদী’র (Draupadi) ভূমিকায় অভিনয় করতে চলেছেন রুক্মিনী মৈত্র (Rukmini Moitra)।

প্রতিভা রায়ের ওড়িয়া ভাষায় লেখা উপন্যাস ‘যাজ্ঞসেনী’ অবলম্বনে ছবি তৈরি করছে দেবের প্রযোজনা সংস্থা দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চারস। ছবির পরিচালনায় রামকমল মুখোপাধ্যায়, যিনি এর আগে রুক্মিনীর সঙ্গে ‘নটী বিনোদিনী’ ছবিও করেছেন। এবার তাঁর আগামী ছবিরও নায়িকা হচ্ছেন রুক্মিনী।

Rukmini moitra to play draupadi in next movie

ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে ছবির প্রথম মোশন পোস্টার। রুক্মিনীর লুক দেখা না গেলেও পোস্টার দৃষ্টি আকর্ষণ করেছে নেটিজেনদের। তবে সেই সঙ্গে আরো একটি প্রশ্ন উঠতে শুরু করেছে। দেবের প্রযোজনার সব ছবিতেই রুক্মিনীকেই প্রাধান্য কেন? টলিউডে কি আর যোগ্য নায়িকা নেই নাকি দেবের প্রেমিকা বলেই পক্ষপাত?

এই প্রশ্নের মুখোমুখি হন পরিচালক রামকমলও। তিনি বলেন, কোনো একটি চরিত্রের প্রতি রুক্মিনীর নিষ্ঠা, সমর্পণ দেখার মতো। তাঁর বিনোদিনী হয়ে ওঠা নিয়ে যেমন অনেকে কটাক্ষ করেছিলেন তেমনি দ্রৌপদী চরিত্রটি নিয়েও অনেকের অনেক মতামত থাকবে বলে নিশ্চিত রামকমল। তবে তাঁর মতে, দ্রৌপদী চরিত্রটি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পারবেন।

সেইসঙ্গে পরিচালক আরো জানান, হিন্দি ছাড়াও একাধিক ভাষায় মুক্তি পাবে প্যান ইন্ডিয়া ছবি দ্রৌপদী। তবে কলকাতায় সঠিক পরিকাঠামো না থাকায় মহারাষ্ট্র বা হায়দ্রাবাদেই ছবিটি সম্পূর্ণ শুট করা হবে বলে জানান পরিচালক রামকমল মুখোপাধ্যায়।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর