‘কেকে আবার কে? রাঘব-ইমন আমরা অনেক বেশি ভাল গাই’, রূপঙ্করের মন্তব‍্যে বিতর্ক নেটপাড়ায়

বাংলাহান্ট ডেস্ক: ‘হু ইজ কেকে ম‍্যান? আমরা কেকে-র থেকে ঢের ভাল গাই’। এভাবেই জনপ্রিয় বলিউড গায়ককে নিয়ে বিষ্ফোরক মন্তব‍্য করেছেন গায়ক রূপঙ্কর বাগচী (Rupankar Bagchi)। তিনি, ইমন চক্রবর্তী, অনুপম রায়, সোমলতা ভট্টাচার্য, রাঘব চট্টোপাধ‍্যায়, রূপম ইসলামের মতো শিল্পীরা কেকের থেকে অনেক গুণ ভাল গান। রূপঙ্করের মন্তব‍্যে সমালোচনার ঢেউ উঠেছে নেটমাধ‍্যমে।

অতি সম্প্রতি শহরে লাইভ শো করেছেন জনপ্রিয় গায়ক কেকে (KK)। সোশ‍্যাল মিডিয়ায় যারা সক্রিয় তারা ভালভাবেই জানবেন নেটিজেনদের উন্মাদনাটা কোন পর্যায়ে ছিল। সবটা গোচরে এসেছে রূপঙ্করেরও। তিনি বলতে চেয়েছিলেন একই রকম উন্মাদনা বাঙালি শিল্পীদের শো নিয়ে হয় না কেন? কিন্তু তাঁর বলার ধরণেই শুরু হল বিতর্ক।


ওড়িশা থেকে একটি ভিডিও বার্তা দিয়েছেন রূপঙ্কর। তিনি জানিয়েছেন, সোশ‍্যাল মিডিয়ায় কেকের লাইভ শোয়ের কিছু ঝলক তিনিও দেখেছেন। তিনি যে অনবদ‍্য গায়ক তা নিয়ে কোনো সন্দেহের অবকাশ নেই। কিন্তু লাইভ শোয়ের ভিডিও দেখে রূপঙ্করের মনে হয়েছে, তিনি সহ ইমন, রাঘব, মনোময়, রূপম, অনুপম এর মতো জনপ্রিয় বাঙালি গায়করা আরো অনেক গুণ ভাল গান।

রূপঙ্কর বলেন, জাতীয় স্তরে কেকে যে পরিমাণ আয় করেন সেটা আঞ্চলিক শিল্পীরা কল্পনাও করতে পারবেন না। তাই ওই তুলনাতে তিনি যেতেও চান না। রূপঙ্করের বক্তব‍্য, জাতীয় স্তরে কেকে যে পোজিশনে রয়েছেন, বাংলার শিল্পীরাও সেই একই পোজিশনে রয়েছেন।

আর লাইভ শোয়ের ভিডিও দেখে তো তাঁর ধারণা আরো বদ্ধমূল হয়েছে। জোর গলায় তাঁর ঘোষনা, যে যে গায়ক গায়িকাদের নাম তিনি নিয়েছেন তাঁরা সকলেই যে কোনো কেকের থেকে অনেক ভাল গান। এরপরেই দর্শক, শ্রোতাদের প্রতি তাঁর আর্জি, “বাঙালি হন। আর কতদিন বম্বের পেছনে ঘুরবেন? দক্ষিণ ভারতীয়, পঞ্জাবিদের দেখে শিখুন।”

কিন্তু রূপঙ্করের এই মন্তব‍্য ভাল ভাবে নেননি নেটিজেনদের একটা বড় অংশ। একজন লিখেছেন, ‘আপনি কি জানেন আপনি যদি ৬০-৭০ এর দশকে গায়ক হওয়ার চেষ্টা করতেন, তাহলে আপনি বাংলা হিন্দি কোনো ইন্ডাস্ট্রিতেই গান গাওয়ার সুযোগ পেতেন না? প্রথমেই গান গাওয়ার জন্য যেটা প্রধান দরকার, সেইটে হল পরিস্কার উচ্চারণ, যেটাতে আপনি অপারগ। এই যুগ বলে করে খাচ্ছেন। কে. কে র অন্ততঃ সেইটে আছে। বাকী ওঁর যোগ্যতার কথা ছেড়েই দিন। আপনার অন্ততঃ সেই যোগ্যতা নেই ওঁকে নিয়ে আলোচনা করার এবং সেটা এই ভিডিও র মাধ্যমে পরিস্কার বুঝিয়েছেন। আপনি কেমন গায়ক সে বিষয়ে নাই বা গেলাম, তবে আপনি যে খুবই খারাপ শ্রোতা,এই বিষয়ে কোনো সন্দেহ রইলো না। সত্যি কথা বলুন, আপনি হিংসে করেন এবং অ্যাটেনশন চান।’

আবার কেউ বললেন, ‘তেমন কিছুই না আপনার প্রতি যাদের যে শ্রদ্ধাটুকু আছে সেটুকুই হারাবেন।
ভালো থাকুন সুস্থ হয়ে উঠুন।’ এমনকি মন্তব‍্য করতে ছাড়েননি স‍্যান্ডি সাহাও। রূপঙ্করের শোয়ের একটি ভিডিও শেয়ার করে তিনি খোঁচা মেরেছেন, ‘বিশ্বাস করো দাদা আমিও উত্তেজনা দেখাতে চাই, কিন্তু তারপরে ফাংশনে গিয়ে যখন তুমি MIO AMORE গাও, তখন বুঝতে পারি না কিভাবে উত্তেজনাটা দেখাবো।’

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর