T-20 সিরিজ শুরুর আগে চাপে হার্দিক, চোটের জন্য দল থেকে ছিটকে গেলেন এই ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: তিনি সদ্যসমাপ্ত ঘরোয়া ক্রিকেটে মরশুমের সীমিত ওভারের ফরম্যাটগুলিতে অসাধারণ ফর্মে ছিলেন। তার আগের বছর ভারতীয় দলে সুযোগ পেয়েও নিজের যোগ্যতা প্রমাণ করতে পারেননি। কিন্তু ঘরোয়া ক্রিকেটে তার অসাধারণ ফর্ম দেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ফের রুতুরাজ গায়কোয়াডকে ভারতীয় দলে ডেকে নেওয়া হয়েছিল। যদিও তিনি একটি ম্যাচেও সুযোগ পাননি।

   

এবার আরও খারাপ খবর পেলেন তিনি। শ্রীলংকার বিরুদ্ধে বছরের প্রথম টি-টোয়েন্টি সিরিজে তিনি দলে জায়গা না পেলেও হয়তো নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশে তার জায়গা হতে পারতো। কারণ শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে শুভমান গিল এবং ঈশান কিষান নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে পারেননি।

কিন্তু প্রথম একাদশে তিনি সুযোগ পাবেন কিনা তা জানার আগেই তিনি সিরিজ থেকে ছিটকে গেলেন। আগামীকাল থেকে রাঁচিতে ভারত বনাম নিউজিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে খবর পাওয়া গিয়েছে যে রুতুরাজ গায়কোয়াড কব্জির চোটের জন্য আর এই সিরিজের অংশ নন।

ruturaj gaikwad

গত বছর সৈয়দ মুস্তাক আলী এবং বিজয় হাজারে ট্রফিতে স্বপ্নের ফর্মে ছিলেন রুতুরাজ। একাধিক শতরান এসেছিল তার ব্যাট থেকে। আইপিএল শুরুর আগেই ভারতীয় দলে তার সুযোগ পাওয়ার সম্ভাবনা যখন তৈরি হয়েছে তখন ফের একবার ভাগ্য তার সাথে প্রতারণা করলো। আইপিএল শুরু হওয়ার আগে তিনি সুস্থ হয়ে উঠবেন কিনা সেই সম্পর্কে কোন আপডেট অবশ্য এখনো পাওয়া যায়নি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওডিআই স্কোয়াড: হার্দিক পান্ডিয়া (অধিনায়ক), সূর্যকুমার যাদব (সহ-অধিনায়ক), ইশান কিশান (উইকেটরক্ষক), শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, উমরান মালিক, শিবম মাভি, পৃথ্বী শ, মুকেশ কুমার