CID-কে রোয়াব শাহজাহানের! বারবার একই প্রশ্নের উত্তর দেব না, সাফ জানিয়ে দিলেন সন্দেশখালির বাঘ

বাংলা হান্ট ডেস্কঃ ইডির ওপর হামলার ৫৬ দিনের মাথায় গ্রেফতার করা হয় সন্দেশখালির ‘বেতাজ বাদশা’ শেখ শাহজাহানকে (Sheikh Shahjahan)। দূরের কোনও জায়গা কিংবা ভিন রাজ্য থেকে নয়, মিনাখাঁ থেকে তাঁকে গ্রেফতার করা হয়। পুলিশের হাতে ধরা পড়লেও তাঁর ‘বাদশাহি মেজাজে’ কোনও বদল আসেনি বলে খবর। আদালতে চত্বরে যেমন দেখা গেল, পুলিশকে পিছনে ফেলেই গটগট করে হেঁটে যাচ্ছেন তিনি। যাঁর বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ, তাঁর এই শরীরী ভাষা জন্ম দিয়েছে নতুন বিতর্কের।

এখানেই অবশ্য শেষ নয়, সিআইডি (Criminal Investigation Department) হেফাজতেও শাহজাহান একইভাবে আছেন বলে খবর। তদন্তে অসহযোগিতার অভিযোগ উঠছে তাঁর বিরুদ্ধে। গতকাল তথা বৃহস্পতিবার পুলিশ আদালতে জানিয়েছে, সন্দেশখালিতে (Sandeshkhali) ইডির (ED) ওপর যে হামলা হয়েছিল তার নেপথ্যে ছিলেন শাহজাহানই। কেন এই ঘটনা ঘটলো? কার নির্দেশে হামলা করা হল? এমন একাধিক প্রশ্নে মুখে কুলুপ এঁটেছেন দাপুটে তৃণমূল নেতা।

সূত্র মারফৎ জানা যাচ্ছে, শাহজাহান জানিয়েছেন, ইতিমধ্যেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সকল প্রশ্নের জবাব তিনি দিয়ে দিয়েছেন। একই প্রশ্নের জবাব বারবার দিতে তিনি রাজি নন বলেও তদন্তকারীদের জানিয়ে দিয়েছেন বলে খবর। পাশাপাশি এও জানা যাচ্ছে, হামলা সংক্রান্ত প্রশ্নের জবাবে প্রাসঙ্গিক উত্তর না দিয়ে, অপ্রাসঙ্গিক নানান উত্তর দিচ্ছেন তিনি।

সিআইডি সূত্রে জানা যাচ্ছে, খাবার মুখে তুলছেন না শেখ শাহজাহান! গতকাল সারা রাত জেগে ছিলেন, দু’চোখের পাতা এক করেননি সন্দেশখালির নেতা। জেরার পর রাতে শাহজাহানকে লক আপে নিয়ে যাওয়া হয়। আজ অর্থাৎ শুক্রবার তাঁর মেডিক্যাল টেস্ট করা হয়েছে।

sheikh shahjahan

আরও পড়ুনঃ ‘ওই ঘরের ভিতরে ঢুকতেই, ঘণ্টার পর ঘণ্টা…’, ভোটের দিন কী চলত সন্দেশখালিতে? শুনলে শিউরে উঠবেন

প্রসঙ্গত, গ্রেফতারির মধ্যেও শাহজাহানের হাঁটাচলা, শরীরী ভাষার মধ্যে ঔদ্ধত্যের ছাপ দেখতে পারছেন না বিরোধীরা। যে ব্যক্তির বিরুদ্ধে শ্লীলতাজানি, রেশন সামগ্রী বণ্টনে দুর্নীতি, অবৈধভাবে জমি দখল সহ একগুচ্ছ অভিযোগ রয়েছে তিনি আদালত চত্বরে গটগট করে হাঁটছেন। তাঁর এই শরীরী ভাষা নিয়ে যেমন কথা হচ্ছে, তেমনই তৈরি হচ্ছে নতুন বিতর্ক।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর