সোজা বিধায়ককে ফোন? ফাঁস কল লিস্ট! শাহজাহান কাণ্ডে এবার আরও বড় নাম সামনে আনল CBI

বাংলা হান্ট ডেস্কঃ ইতিমধ্যেই শেখ শাহজাহানকে (Sheikh Shahjahan) নিজেদের হেফাজতে নিয়েছে সিবিআই (CBI)। এবার সন্দেশখালি মামলার তদন্ত করবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ঘটনার দিন যাঁদের কাছে শাহজাহানের ফোন গিয়েছিল, এবার তাঁদের ওপর নজর দেওয়া হবে বলে খবর। শাহজাহানের কল লিস্ট দেখে তদন্তকারীদের একটি বড় নাম চোখে পড়েছে বলেও জানা যাচ্ছে!

গত ৫ জানুয়ারি শাহজাহানের বাড়ি তল্লাশি করতে গিয়ে হামলার মুখে পড়েন ইডি (ED) আধিকারিকেরা। সেদিন সন্দেশখালির এই নেতা একজন বিধায়ককে ফোন করেন বলে দাবি সিবিআই সূত্রের। তাঁর উপরেও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজর রয়েছে। ৫ জানুয়ারি সকাল ৭টা ২০ মিনিট নাগাদ একজন ইডি অফিসার শাহজাহানকে ফোন করে তাঁর বাড়িতে তল্লাশির কথা জানান। এরপর দুপুর দেড়টা অবধি একাধিক ব্যক্তিকে ফোন করেন সন্দেশখালির (Sandeshkhali) ‘বাঘ’। স্থানীয় নেতা, অনুগামীদের কাছে বহুবার ফোন যায় তাঁর।

এবার জিজ্ঞাসাবাদের জন্য তাঁদের তলব করতে পারে সিবিআই। গত ৫ জানুয়ারি ইডি আধিকারিকেরা শাহজাহানের বাড়িতে যখন তল্লাশি করতে আসেন তখন শাহজাহান কাদের নির্দেশ দিয়েছিল? ঝামেলা হচ্ছে দেখেও কেন তিনি থামানোর চেষ্টা করেননি? তাঁর বাড়ির বাইরে এত লোক কীভাবে জড়ো হল? সেদিন তিনি কাদের ফোন করেছিলেন? এমনই নানান প্রশ্ন এবার সিবিআই জিজ্ঞেস করবে বলে জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ ‘দীর্ঘদিনের সম্পর্ক…’, গৃহীত তাপস রায়ের ইস্তফাপত্র, বিধানসভা থেকে বেরিয়েই যা বললেন BJP নেতা

বাড়ির সামনে লোক জড়ো হওয়া প্রসঙ্গে শাহজাহান আগে দাবি করেছিলেন, তাঁকে ভালোবেসে এলাকার মানুষ সেদিন এসেছিলেন। তবে ইলেকট্রনিক এভিডেন্স অন্য কথা বলছে, খবর সিবিআই সূত্রে। এছাড়া জানা যাচ্ছে, ইডি আসছে শুনেই নাকি বাড়ি থেকে কিছুটা দূরে গিয়ে খোঁজখবর রাখতে শুরু করেন শাহজাহান। ফোনের মাধ্যমে সম্পূর্ণ বিষয়ের খোঁজ রাখছিলেন বলে জানা যাচ্ছে।

sheikh shahjahan cbi custody

প্রসঙ্গত, ইডির ওপর হামলার ৫৫ দিনের মাথায় মিনাখাঁ থেকে শেখ শাহজাহানকে গ্রেফতার করে রাজ্য পুলিশ। মঙ্গলবার হাই কোর্ট তাঁকে সিবিআইয়ের হাতে তোলার নির্দেশ দেয়। দীর্ঘ টালবাহানার পর বুধবার সন্ধ্যায় তৃণমূলের সাসপেন্ডেড নেতাকে হেফাজতে পায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জানা যাচ্ছে, গতকাল রাতেই প্রায় ২ ঘণ্টা জেরা হয় সন্দেশখালির ‘বাঘ’কে। আজ সকাল ১১টা থেকে ফের প্রশ্নোত্তর পর্ব শুরু হয়েছে বলে খবর।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর