শাহজাহানের গ্রেফতারিতে মিষ্টিমুখ, আবির খেলা, সন্দেশখালিবাসীর কণ্ঠে আজ ‘জয় শ্রী রাম’ স্লোগান

বাংলা হান্ট ডেস্কঃ শত অপেক্ষার অবসান! সন্দেশখালি (Sandeshkhali) ঘটনার ৫৫ দিন পর অবশেষে গ্রেফতার তৃণমূলের শেখ শাহজাহান (Sheikh Shahjahan)। পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার রাত্রিবেলা গ্রেফতার হয়েছেন শাহজাহান। মিনাখাঁর বামনপুকুর বাজার এলাকায় খ্রিস্টান পাড়া থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। বহু সময় ধরে শাহজাহানের বিরুদ্ধে একাধিক অভিযোগ ছিল। তবে Ed-র উপর হামলার ঘটনাতেই শাহজাহান শেখকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন এডিজি দক্ষিণবঙ্গ সুপ্রতীম সরকার।

   

দুদিন আগেই হাইকোর্ট জানিয়েছিল, শাহজাহানের গ্রেফতারিতে কোনো বাধা নেই। আদালতের সবুজ সংকেতের পরই রাজ্য পুলিশের হাতে গ্রেফতার (Arrested) সন্দেশখালিকাণ্ডের মূল অভিযুক্ত শেখ শাহজাহান। গত ৫ জানুয়ারি, শেখ শাহজাহানের বাড়িতে তল্লাশিতে গিয়ে আক্রান্ত ইডি (ED)। তারপর থেকেই সন্দেশখালির ত্রাস শেখ শাহজাহানের খোঁজ চলছিল। অবশেষে ৫৫দিন পরে গ্রেফতার শাহজাহান শেখ।

গত প্রায় দুমাস থেকে শাহজাহানের গ্রেফতারির দাবিতে ফুঁসছিল সন্দেশখালি। তার সঙ্গীদের ধরা গেলেও শাহজাহানকে গ্রেফতার করা যাচ্ছিল না। যা নিয়ে ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছিল পরিস্থিতি। নিত্যদিন তৃণমূলের বেতাজ বাদশার গ্রেফতারির দাবিতে আরও ঝাঁঝালো হচ্ছিল আন্দোলন। আপাতত শাহজাহানের গ্রেফতারিতে সেই পরিস্থিতি আয়ত্তে।

সন্দেশখালিতে আজ খুশির হাওয়া। শুধুই আনন্দ উদযাপনের সময়। কারও চোখে মুখে ভয় নেই। এতদিন যেই সন্দেশখালি চোখের জলে ভিজেছে, আজ সেখানকার মানুষের বাধ ভাঙা উচ্ছ্বাস। এ যেন অকাল দীপাবলি। ফাটছে বাজি। চলছে মিষ্টিমুখ। ওদিকে এসবের মাঝেই উঠছে জয় শ্রী রাম স্লোগান। মা-বোনেদের উলুধ্বনি, শঙ্খনাদের সঙ্গে আবিরে রাঙলো আকাশ।

shahjahan a

আরও পড়ুন: পার্থ, মানিক চুনোপুটি! ২০০ ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ১০০টি সংস্থা, নিয়োগ দুর্নীতিতে বড় নাম সামনে আনল ED

সেই প্রথম থেকেই গ্রামবাসীরা দাবি করে আসছিলেন, সন্দেশখালিতেই ঘাপটি মেরে লুকিয়ে রয়েছেন শাহজাহান। তবে তাতে কর্ণপাত করেনি পুলিশ। দুদিন আগেই শাহজাহান গ্রেফতারির ডেডলাইন বেঁধে দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে দলের মুখপাত্র কুণাল ঘোষ। আর দল গ্রেফতারির সময়সীমা বেঁধে দেওয়ার পরই কিভাবে রাতারাতি পুলিশের জালে সন্দেশখালির বাঘ? প্রশ্ন তুলছে বিরোধীরা।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর