টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

‘কারোর জন্য দল ছাড়ব না, বিজেপি আমার কাছে একটা পরিবার” আমাদের দেওয়া EXCLUSIVE সাক্ষাৎকারে যা বললেন সৌমিত্র খাঁ

বাংলা হান্ট ডেস্কঃ দোষ তিনি কেন তৃণমূল (All India Trinamool Congress) করেছেন? এমন প্রশ্ন নিয়ে বিজেপির আদিদের কাছে পিছন থেকে কথা তোলেন অনেকেই। রাজনৈতিক মহল মনে করছে সৌমিত্র খাঁ (Saumitra Khan) যে ভাবে মানুষের পাশে থেকে দিন দিন জনসর্মথন তুলে ধরছেন তাতে অনেক তা মেনে নিতে পারছেন না।

সৌমিত্রের উত্থান –

ছাত্র রাজনীতি করতে করতে ২৮বছর বয়সে বিধায়ক হওয়া। তার পর প্রথম সাংসদ তারপর আবার সাংসদ হয়ে, সৌমিত্র খাঁ বুঝিয়ে দিয়ে ছিলো বাংলার মাটিতে সৌমিত্র খাঁ কতটা গুরুত্ব। সেটা বুঝতে পেরেছে বিজেপির দিল্লী ও রাজ্যের নেতৃত্ব। পুরনো দলের যুব পদের দায়িত্ব পালন করেছিলো। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে রাজ্যে বিজেপির সভাপতি দিলীপ ঘোষ ঘোষণা করেন সৌমিত্র খাঁকে রাজ্যে যুব সভাপতি করা হবে। তারপর থেকে সৌমিত্র খাঁ গোটা বাংলায় আন্দোলন শুরু করে। রাজ্যে সরকারের বিভিন্ন ইস্যুতে তুলে তুলে আন্দোলন করে। সব শেষে নবান্ন অভিযান করে সৌমিত্র খাঁ বুঝিয়ে দিয়ে ছিলো তিনি কি করতে পারে৷ মনে করা হচ্ছে সৌমিত্রের জনপ্রিয়তা কে অনেকে মেনে নিতে পারছে না। সৌমিত্র খাঁ দলের যুব মোর্চা নিয়ে যখন বাংলা দখলের স্বপ্ন দেখছে তখন তাতে পিছন থেকে আঁটকানোর চেষ্টা করছে অনেক বিজেপি নেতা।

এই একাধিক বিষয় নিয়ে কথা বলেন বাংলা হান্টের সাথে-

প্রশ্ন- দিলীপ ঘোষ বনাম সৌমিত্র খাঁ
সৌমিত্র – না, না, না৷ দিলীপ দা আমার রাজ্যের নেতা। আমরা একসাথে মিলে কাজ করছি। মিডিয়া ভুল বার্তা দিচ্ছে।

প্রশ্ন- লক্ষ্য কি?

সৌমিত্র খাঁ – ২০২১শে তৃণমূল সরকার কে বাংলা থেকে দূর করা। সকল বিজেপি পরিবারই লড়াই লড়ছে। আমি ও তার মধ্যে একজন।

প্রশ্ন – দল ছাড়ছেন?

সৌমিত্র খাঁ– কোন প্রশ্ন নেই, কারোর জন্য দল ছাড়ব না, মান অভিমান হয়েই থাকে। আমার কাছে পদ বড় কথা নয়। দল বড় কথা। আমাদের নিজেদের ব্যাপারে, মিডিয়া রঙ লাগিয়ে খবর করছে। আমাদের ভাবমূর্তি নষ্ট করতে চাইছে।

প্রশ্ন – দিলীপ ঘোষের সাথে সম্পর্ক?

সৌমিত্র খাঁ – শুধু দিলীপ বাবু কেন,মুকুল বাবু, রাহুল বাবু, ছাড়া দিল্লীর সবার সাথে আমার সম্পর্ক খুব ভালো। আমি গ্রামের বাড়িতে আছি সকলের সাথে পুজো কাটাছি। কলকাতায় ফিরে সবার সাথে দেখা হবে।

মায়ের কাছে কি প্রার্থনা করলেন?

সকলে ভালো থাকুক,আর ২০২১শে তৃনমূল সরকারের বিদায় আর বিজেপি সরকার বাংলায় ক্ষমতায় আসবে। এতে বাংলায় উন্নয়ন হবে।

এখন দেখার বিষয় সৌমিত্র খাঁ কি করবেন? কিন্তু রাজনৈতিক মহল মনে করছে ২০২১শে বিধানসভা নির্বাচনে সৌমিত্র খাঁয়ের মতো গুরুত্বপূর্ণ নেতাকে দল যদি কাজে না লাগায়, তাহলে বিজেপির বাংলা দখলের স্বপ্ন অনেকটা চাপে পড়বে।

Back to top button