‘হুট করে ওঠানো যায় না…’, টিকিট না পাওয়া সায়ন্তিকাকে ‘খোঁচা’ বাঁকুড়ার TMC প্রার্থীর?

বাংলা হান্ট ডেস্কঃ চব্বিশের লোকসভা ভোটে তাঁকে টিকিট দেয়নি তৃণমূল। সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের (Sayantika Banerjee) পরিবর্তে এবার দল আস্থা রেখেছে তালড্যাংরার বিধায়ক অরূপ চক্রবর্তীর (Arup Chakraborty) ওপর। শোনা গিয়েছিল, এই ঘটনায় মনঃক্ষুণ্ণ হয়েছে অভিনেত্রীর। যদিও এই বিষয়ে বাঁকুড়ার জোড়াফুল (TMC) প্রার্থী অরূপের দাবি, ধাপে ধাপে ছাদে উঠতে হয়, হুট করে কাউকেই উঠিয়ে দেওয়া যায় না।

একুশের বিধানসভা নির্বাচনে বাঁকুড়া থেকে সায়ন্তিকাকে টিকিট দিয়েছিল তৃণমূল। তবে বিজেপির কাছে পরাজিত হন। হেরে গেলেও বাঁকুড়ার (Bankura) মাটি আঁকড়ে পড়েছিলেন তৃণমূল নেত্রী। ‘বহিরাগত’ তকমা মুছে হয়ে উঠেছিলেন সেখানকার ‘ঘরের মেয়ে’। সায়ন্তিকাকে সাংগঠনিক দায়িত্বও দিয়েছিল দল। তৃণমূলের (Trinamool Congress) রাজ্য সাধারণ সম্পাদক করা হয় তাঁকে।

সায়ন্তিকা আশা করেছিলেন, চব্বিশের লোকসভা ভোটে হয়তো তাঁকে বাঁকুড়া কেন্দ্রের (Bankura Constituency) প্রার্থী করবে তৃণমূল। তবে তেমনটা হয়নি। সূত্রের খবর, প্রথমে একটু অভিমান হলেও সেটা এখন কাটিয়ে উঠেছেন অভিনেত্রী। সোমবারই পদত্যাগ না করার কথা ঘোষণা করেন। পাশাপাশি এও পরিষ্কার করে দেন, টিকিট না পাওয়ায় সাময়িক অভিমান হলেও এখন তা গলে জল হয়ে গিয়েছে!

আরও পড়ুনঃ ‘আমার বাবার বার্থ সার্টিফিকেট নেই’, CAA নিয়ে ‘উদ্বেগ’ মমতার!

এবার বাঁকুড়ার তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী দাবি করলেন, লোকসভা ভোটে তাঁর হয়ে প্রচার করতে আসবেন সায়ন্তিকা। দলের যাকে যোগ্য মনে হয়েছে তাঁকে টিকিট দিয়েছে, বলেন তিনি। অরূপের কথায়, ‘অভিমানটা কীসের? কে প্রার্থী হবে সেটা দল ঠিক করবে। আমি আছি মানে আমাকেই প্রার্থী করতে হবে এর কোনও মানে নেই’।

sayantika banerjee arup chakraborty

এখানেই না থেমে অরূপ বলেন, দীর্ঘদিন ধরে দলের সঙ্গে যুক্ত তিনি। পঞ্চায়েত সমিতি, জেলা পরিষদ, বিধায়কের পর এবার লোকসভা নির্বাচনের টিকিট পেলেন। তাঁর কথায়, ‘আমি তো এতদিন ধরে দল করছি। প্রথমে পঞ্চায়েত সমিতি, জেলা পরিষদ, বিধায়ক, তারপর তো সাংসদ! হুট করে তো আর ছাদে উঠিয়ে দেওয়া যায় না। ধাপে ধাপে উঠতে হয়। ও আমায় বলেছে, প্রচারে আসবে। ওটা কোনও ব্যাপার না’।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর