চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! বিপুল শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি SBI-র, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর! প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, এবার বিপুল সংখ্যক কর্মী নিয়োগের (Recruitment) জন্য বিজ্ঞপ্তি জারি করল দেশের বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক SBI (State Bank Of India)। এমতাবস্থায়, যাঁরা ব্যাঙ্কিং সেক্টরে চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন তাঁদের জন্য এটি একটি নিঃসন্দেহে বড় খবর। পাশাপাশি, বর্তমান প্রতিবেদনে আজ আমরা এই নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি।

মোট শূন্যপদের সংখ্যা: জানা গিয়েছে, ৮,০০০-এরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করবে সংশ্লিষ্ট ব্যাঙ্ক।

   

শিক্ষাগত যোগ্যতা: জানিয়ে রাখি যে, এক্ষেত্রে আবেদনের জন্য আবেদনকারীদের যেকোনো অনুমোদনপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

বয়সসীমা: আবেদনকারীদের বয়স হতে হবে ২০ থেকে ২৮ বছরের মধ্যে।

আরও পড়ুন: ট্রেনে জালিয়াতির নতুন পন্থা! অসতর্ক হলেই আপনার জিনিস চুরি করে অন্য যাত্রীদের কাছে বিক্রি করবে এই গ্যাং

আবেদন প্রক্রিয়া: আবেদনে ইচ্ছুক প্রার্থীরা SBI-এর অফিশিয়াল ওয়েবসাইট sbi.co.in-তে গিয়ে আবেদন করতে পারবেন। প্রয়োজনীয় সব তথ্য প্রদানের পর রেজিস্ট্রেশন করতে হবে প্রার্থীদের। পাশাপাশি, অনলাইনেই দিতে হবে আবেদন ফি।

আরও পড়ুন: সঙ্কটের মধ্যে থাকা “কাঙাল” পাকিস্তানকে বড় ধাক্কা দিল IMF! না খেয়ে মরবে দেশের জনতা

নিয়োগ প্রক্রিয়া: এক্ষেত্রে প্রিলিমিনারি বা প্রাথমিক পরীক্ষা হবে ২০২৪-এর জানুয়ারি মাসে। পাশাপাশি, মেন পরীক্ষা হবে ২০২৪-এর ফেব্রুয়ারি মাসে।

SBI has issued notification for the recruitment of huge vacancies

গুরুত্বপূর্ণ তারিখ: জানিয়ে রাখি যে, গত ১৭ নভেম্বর থেকে শুরু হয়ে গিয়েছে আবেদনের প্রক্রিয়া। যা চলবে ৭ ডিসেম্বর, ২০২৩ পর্যন্ত। এছাড়াও, প্রার্থীরা ২২ ডিসেম্বর পর্যন্ত আবেদনের ফর্মের প্রিন্ট বের করতে পারবেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর