চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! এবার বিপুল শূন্যপদে নিয়োগ করছে SBI, এভাবে করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার একটি দুর্দান্ত সুখবর সামনে এল। বিশেষ করে আপনি যদি ব্যাঙ্কিং পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন সেক্ষেত্রে এই প্রতিবেদনটি আপনার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হবে। মূলত, এবার দেশের সর্ববৃহৎ ব্যাঙ্ক SBI (State Bank Of India) বিপুল শুন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে।

পাশাপাশি, ইতিমধ্যেই এই শূন্যপদে নিয়োগের পরিপ্রেক্ষিতে শুরু হয়ে গিয়েছে আবেদনের প্রক্রিয়াও। ইচ্ছুক প্রার্থীরা ব্যাঙ্কের কেরিয়ার পোর্টালে দেওয়া sbi.co.in/web/careers/-এই লিঙ্কের মাধ্যমে আবেদন করতে পারেন। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আমরা এই নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত বিস্তারিত তথ্য উপস্থাপিত করছি।

   

মোট শুন্যপদের সংখ্যা: জানা গিয়েছে যে, এক্ষেত্রে প্রবেশনারি অফিসারের (PO) মোট ২,০০০ টি শূন্যপদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের যেকোনো বিষয়ে গ্র্যাজুয়েট ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, যাঁরা তাদের ওই ডিগ্রির চূড়ান্ত বর্ষে বা সেমিস্টারে রয়েছেন তাঁরাও আবেদন করতে পারেন। তবে মাথায় রাখতে হবে যে, ইন্টারভিউয়ের জন্য নির্বাচিত হলে ১২ ডিসেম্বর, ২০২৩ তারিখে বা তার আগে ডিগ্রি প্রাপ্ত হওয়ার প্রমাণ জমা দিতে হবে। উল্লেখ্য যে, মেডিকেল, ইঞ্জিনিয়ারিং, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট, কস্ট অ্যাকাউন্ট্যান্ট ইত্যাদির মতো যোগ্যতা থাকা প্রার্থীরাও এখানে আবেদন করতে পারেন।

বয়স: আবেদনে ইচ্ছুক প্রার্থীদের বয়স ১ এপ্রিলের নিরিখে ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে, সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে।

আরও পড়ুন: গ্রাহকদের জন্য সুখবর! ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল দেশের এই বড় ব্যাঙ্ক, আপনার অ্যাকাউন্ট আছে তো?

আবেদন ফি: এই পদে আবেদনের ক্ষেত্রে সাধারণ, EWS এবং OBC প্রার্থীদের জন্য আবেদনের ফি হল ৭৫০ টাকা। পাশাপাশি, SC, ST এবং PWBD প্রার্থীদের জন্য কোনো আবেদন ফি লাগবে না।

আরও পড়ুন: গ্রাহকদের জন্য বড় পদক্ষেপ! এবার এই গুরুত্বপূর্ণ প্রকল্পগুলির জন্য বিশেষ সুবিধা চালু করল SBI

আবেদন প্রক্রিয়া:
১. আবেদনের ক্ষেত্রে sbi.co.in/web/careers-এই অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রথমে “জয়েন SBI” এবং তারপরে “কারেন্ট ওপেনিং” অপশনে যেতে হবে।
২. এরপর “RECRUITMENT OF PROBATIONARY OFFICERS”-এ ক্লিক করুন এবং তারপরে অনলাইনে আবেদনের অপশনে ক্লিক করুন।
৩. এই প্রক্রিয়াটি আপনাকে IBPS পোর্টালে রিডাইরেক্ট করবে।
৪. এরপর নতুন রেজিস্ট্রেশনের জন্য ক্লিক করুন এবং ফর্ম জমা দিন।
৫. তারপরে লগ ইন করে আবেদন করুন।
৬. সবশেষে ফি জমা দিয়ে প্রয়োজনীয় নথি আপলোড করুন। পাশাপাশি, ভবিষ্যতের জন্য পেজটির একটি প্রিন্ট বের করে নিন।

SBI is recruiting for huge vacancies

গুরুত্বপূর্ণ তারিখ:
১. আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে: গত ৭ সেপ্টেম্বর ২০২৩ থেকে।
২. আবেদন প্রক্রিয়া চলবে: আগামী ২৭ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত।
৩. অনলাইন প্রিলিমস পরীক্ষা: নভেম্বর মাসে সম্পন্ন হতে পারে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর