চাকরি না করেও প্রতি মাসে মিলবে ৫০ হাজার থেকে ১ লাখ টাকার পেনশন! SBI’র এই স্কিম অনেকেরই অজানা

বাংলাহান্ট ডেস্ক : আমাদের দেশের অধিকাংশ মানুষ কর্মরত বেসরকারি সেক্টরে। সরকারি সেক্টরে পেনশনের সুবিধা থাকলেও, বেসরকারি সেক্টরে সেই সুবিধা পাওয়া যায় না। তাই অনেকেই চিন্তিত থাকেন ভবিষ্যতের কথা ভেবে। তবে আপনি যদি সরকারি সেক্টরে চাকরি না করে থাকেন, তাহলেও প্রতিমাসে ৫০ হাজার থেকে ১ লাখ টাকার পেনশন পেতে পারেন।

   

সাধারণ জনগণের জন্য এই সুবিধা এনেছে SBI। SBI-এর রিটায়ার প্ল্যানে বিনিয়োগ করলে প্রতি মাসে ৫০০০০ থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত পেনশন পেতে পারেন। বিভিন্ন ধরনের গ্রাহকদের কথা মাথায় রেখে একাধিক বিনিয়োগ প্ল্যান রেখেছে  State Bank Of India (SBI)। এগুলির মধ্যে অন্যতম একটি আকর্ষণীয় প্ল্যান হল SBI Life Retire Smart Plan।

আরোও পড়ুন : বাংলার তিনটি রাজধানী এক্সপ্রেসে এল বড় বদল! এবার আরো সহজেই মিলবে ট্রেনের টিকিট

এই প্ল্যানে একদিকে যেমন সঞ্চয়ের সুবিধা রয়েছে, পাশাপাশি রয়েছে জীবন বীমা কাভারেজ। যারা দীর্ঘমেয়াদী বিনিয়োগের জন্য ভাবছেন এবং বাজারের ঝুঁকি নিতে সক্ষম, তারা বিনিয়োগ করতে পারেন ‘Life Retire Smart Plan’ এ। পাশাপাশি এই প্ল্যানে পাওয়া যায় ট্যাক্স  বেনিফিট। এই প্ল্যানে বিনিয়োগকারীরা এক মস্তে বা ধারাবাহিক ভাবে বিনিয়োগ করতে পারেন।

a man checks his mobile phones in front of state bank of india (sbi) branch in kolkata

এই প্ল্যানের মেয়াদ ১০ বছর থেকে ৬৫ বছর পর্যন্ত। পাঁচ বছর পর থাকছে বীমা প্রত্যাহারের সুযোগ। এই প্ল্যানটির অন্যতম একটি বৈশিষ্ট্য হল এতে বাজার মূল্যের সাথে রিটার্ন পাওয়া যায়। এছাড়াও এতে থাকছে ডেথ বেনিফিট। এই প্ল্যান সম্পর্কে বিস্তারিত জানার জন্য ভিজিট করতে পারেন www.sbilife.co.in- এই ওয়েবসাইটে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর