টিকিট মাত্র ২৫ টাকা! এই মাসেই শিয়ালদহ শাখায় চলবে ‘লোকাল এসি ট্রেন’, সুখবর শোনাল রেল

বাংলা হান্ট ডেস্ক : তাপমাত্রা প্রচন্ড পরিমানে হওয়ায় তীব্র গরমের জন্য মানুষ বেশিরভাগই বেছে নেন মেট্রো রেলকে (Metro Rail)। এসি কোচে যাতায়াত করতে আরামবোধ করেন যাত্রীরা। জানাগেছে, এই সুবিধা লোকাল ট্রেনেও (Local Train) উপভোগ করতে পারবে মানুষ। নৈহাটী থেকে শিয়ালদাহ আসবেন! কিন্তু গরমের মধ্যে সেই এক ঝঞ্ঝাট। এবার তবে সেই ঝঞ্ঝাট মিটবার মুখে।

   

রেলের (Indian Railways) খবরের সূত্র অনুযায়ী জানাগেছে, প্রথম দফায় শিয়ালদাহ (Sealdah) ডিভিশনে চালু হচ্ছে এসি কোচ। প্রথম ধাপে কয়েকটি ইএমইউ ট্রেনের সঙ্গে জোড়দারপরিকল্পানা চলছে। শিয়ালদাহ থেকে রানাঘাট লাইনে লোকাল ট্রেনে এসি কোচ যুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু শিয়ালদাহ নয় , হাওড়া ডিভিশনে এসি কোচ লাগানোর প্রস্তুতির কথা জানাগেছে।

রেলের তরফ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে , তারা লোকাল ট্রেনগুলিতে প্রথম শ্রেণীর কোচ পরিষেবা চালু করতে পেরে অত্যন্ত আনন্দিত। যারা প্রতিদিন যাতায়াত করেন , গর্ভবতী মহিলা , বৃদ্ধা মানুষ ইত্যাদি সকলের জন্য একটি ভালো পদক্ষেপ হতে চলেছে। লোকাল ট্রেনের এই এসি কোচগুলিতে আধুনিক সুযোগ সুবিধা সজ্জিত থাকবে। যেসকল মানুষেরা ট্রেনে যাতায়াত করতে পছন্দ করেন এবং আরাম উপভোগ করতে চান তাদের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

আরও পড়ুন : উপড়ে গিয়েছে বিদ্যুতের খুঁটি, রাস্তা যেন নদী! ঘূর্ণিঝড় মিগজাউমের তাণ্ডবে জলের তলায় চেন্নাই, মৃত ১৭

অনেকেরই মনে এই প্রশ্ন জেগেছে, যে এসি কোচে উঠতে গেলে টিকিটের খরচ কত পড়বে ? রেল দপ্তর থেকে জানানো হয়েছে, প্রথম ক্লাসে উঠতে গেলে খরচ পড়বে ২৫ টাকা করে। ১০ টাকার পরিবর্তে টিকিট ভাড়া হবে ৫৫ – ৮৫ টাকা , যদিও সেটা নির্ভর করছে যাত্রী যাবে কতদূর। রেল সূত্রে জানাগেছে , এই সপ্তাহের মধ্যে শিয়ালদাহ থেকে রানাঘাট প্রথম শ্রেণীর এসি কোচ পরিষেবা চালু করা হবে।

সম্পর্কিত খবর