আবার বন্ধ থাকতে চলেছে কলকাতার গুরুত্বপূর্ণ এই সেতু! বিকল্প রুটের সন্ধান দিল পুলিশ

বাংলাহান্ট ডেস্ক : কলকাতা ও হাওড়ার মধ্যে সংযোগ স্থাপনকারী দ্বিতীয় হুগলী সেতু অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই দুই শহরের মধ্যে যান চলাচলের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে দ্বিতীয় হুগলী সেতু। এছাড়াও নবান্নগামী সমস্ত বাস ও গাড়ি এই সেতুর উপর দিয়েই চলাচল করে। আগামী ২৭ ফেব্রুয়ারি বন্ধ থাকতে চলেছে এই সেতু।

মেরামতির জন্য আগামী ২৭ ফেব্রুয়ারি এই সেতু বন্ধ থাকবে দুপুর একটা থেকে তিনটে পর্যন্ত। কলকাতা পুলিশের পক্ষ থেকে নোটিশ দিয়ে এমনটাই জানানো হয়েছে। বেশ কিছুদিন ধরে দ্বিতীয় হুগলি সেতুতে মেরামতির কাজ চলছে। এই কাজ চলছে নির্দিষ্ট একটি দিকে গার্ড রেল করে। তবে এরই মধ্যে কলকাতা পুলিশ নোটিশ দিয়ে জানাল এক্সটেনশন কড এবং বিয়ারিং-র কিছু মেরামতির কাজ হবে আগামী ২৭ ফেব্রুয়ারি।

আরোও পড়ুন : উত্তরবঙ্গের বুকে এ যেন একটুকরো স্বর্গ! দার্জিলিং-ডুয়ার্স ছেড়ে কম খরচে ঘুরে আসুন এই গ্রাম থেকে

মেরামতির কাজের জন্য সেতুটি দু’ঘণ্টা সম্পূর্ণ বন্ধ থাকবে। এদিন দুপুর একটা থেকে তিনটে পর্যন্ত সেতুর উপর যান চলাচল সম্পূর্ণভাবে বন্ধ রাখা হবে। কলকাতা ও হাওড়ার মধ্যে সংযোগ স্থাপনকারী এই সেতু বন্ধ থাকার ফলে ব্যাপক প্রভাব পড়বে শহরের ট্রাফিকে। এই কথা মাথায় রেখে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সমস্ত গাড়িগুলিকে হাওড়া ব্রিজমুখী করে দেওয়া হবে।

Second Hooghly Bridge,Kolkata,Howrah,দ্বিতীয় হুগলি সেতু,কলকাতা,হাওড়া,Bangla,Bengali,Bengali News,Bangla Khobor,Bengali Khobor

রুট বদলের কথা ইতিমধ্যে জানানো হয়েছে। কলকাতা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে নির্দেশিকা জারি করে বলা হয়েছে, যেসব গাড়ি কলকাতা থেকে হাওড়া যাবে সেগুলি যেন স্ট্রান্ড রোড হয়ে হাওড়া ব্রিজ ধরে। যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখে অত্যন্ত দ্রুততার সাথে মেরামতির কাজ চালানো হচ্ছে দ্বিতীয় হুগলি সেতুতে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর