টাইমলাইনভারতরাজনীতি

ধর্মনিরপেক্ষতা বৈশ্বিক স্তরে ভারতের জন্য বিপদ! বিস্ফোরক মন্তব্য যোগী আদিত্যনাথের

বাংলা হান্ট ডেস্কঃ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ আবারও শিরোনামে উঠে এলেন। তিনি শনিবার বলেন, ‘বিশ্বস্তরে ধর্মনিরপেক্ষতা ভারতীয় ঐতিহ্যের জন্য বড় একটি বিপদ এবং যারা ভারতের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে তাদের শাস্তির মুখোমুখি হতে হবে।”

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শনিবার একটি অনুষ্ঠানে হুঁশিয়ারির সুরে বলেন, ‘নিজের স্বার্থের জন্য মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করা আর মানুষকে প্রতারণা করা ব্যক্তিদের ছেড়ে দেওয়া হবে না। যারা কিছু টাকার জন্য ভারতের বিরুদ্ধে মিথ্যে গুজব ছড়াচ্ছে, তাঁদের শাস্তির মুখে পড়তে হবে।”

আদিত্যনাথ শনিবার সন্ত গাডগে সভাঘরে গ্লোবাল এনসাইক্লোপিডিয়া অফ দ্য রামায়ণ এর ‘কার্টন রেজার” বইয়ের উন্মোচন কার্যক্রমে বক্তৃতা দেওয়ার সময় এই কথাগুলো বলেন। এই অনুষ্ঠানের আয়োজন উত্তর প্রদেশের সাংস্কৃতিক বিভাগ দ্বারা করা হয়েছিল। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অয্যোধ্যা গবেষণা প্রতিষ্ঠান দ্বারা প্রকাশিত আরও কয়েকটি বইয়েরও উন্মোচন করেন। তিনি বলেন, অয্যোধ্যায় হতে চলা রাম মন্দির গ্লোবাল এনসাইক্লোপিডিয়া অফ দ্য রামায়ণ-এর লঞ্চকে আরও আকর্ষিত বানিয়ে দিয়েছে।

যোগী আদিত্যনাথ ভারতের ধর্মনিরপেক্ষতা নিয়ে বলার সময় মানুষের কাছে আবেদন করে বলেন, তাঁরা যেন ছোটখাটো সাম্প্রদায়িক বিবাদে যুক্ত হয়ে দেশের ভাবমূর্তি নষ্ট না করে। তিনি অনুষ্ঠানে বলেন, ভগবান শ্রীকৃষ্ণের সংস্কৃতি প্রথম সংস্কৃতি, যা বিশ্ব মঞ্চে নিজের জায়গা বানিয়ে নিয়েছে। এর হাজার বছর পর ভগবান বুদ্ধের সংস্কৃতি বৈশ্বিক মঞ্চে স্থাপিত হয়।

যোগী আদিত্যনাথ বলেন, মহাভারত আর রামায়ণ শুধু আমাদের জীবনে আচ্ছা বার্তা দেয় না, এগুলো আমাদের ভারতীয় সীমার বিস্তার নিয়ে অনেক কিছু শেখায়। এই হিন্দু মহাকাব্যর কাহিনী আমাদের এক উন্নত ভারত বানানোর জন্য সাহায্যও করে। যোগী আদিত্যনাথ বলেন, কিছু মানুষ অয্যোধ্যায় ভগবান রামের অস্তিত্ব নিয়ে প্রশ্ন তোলেন। কিন্তু তাঁরা ইতিহাসকে মিথ্যে প্রমাণিত করতে পারবেন না।

Back to top button