টাইমলাইনবিনোদন

অ্যাসিড আক্রান্তদের সঙ্গে সময় কাটালেন শাহরুখ, শুনলেন অভাব-অভিযোগ

বাংলাহান্ট ডেস্ক: বলিউডে তাঁকে সবাই চেনেন ‘বাদশা’ হিসাবে। বাস্তব জীবনে সব কাজেও যে তিনি বাদশা তা বারে বারে প্রমাণ করে দেন শাহরুখ খান। সমাজের কল্যাণের জন্য বহুবার এগিয়ে এসেছেন তিনি। কিন্তু এই নিয়ে কোনওদিনই প্রচার করতে বা মুখ খুলতে দেখা যায়নি তাঁকে। অনেকেই হয়তো জানেন না যে শাহরুখের বাবার নামে একটি ফাউন্ডেশন খুলেছেন অভিনেতা, নাম দিয়েছেন মীর ফাউন্ডেশন। এখানে অ্যাসিড আক্রান্ত মহিলাদের চিকিৎসা ও আইনি লড়াইয়ের জন্য যাবতীয় ভার নেওয়া হয়।

সম্প্রতি সেই ফাউন্ডেশনের হয়েই অ্যাসিড অ্যাটাক সারভাইভারদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন শাহরুখ। গত বুধবার ফেসবুকে একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে যেখানে দেখা যাচ্ছে, ১২০ জন অ্যাসিড আক্রান্তদের সঙ্গে বসে কথা বলছেন কিং খান, শুনছেন তাঁদের সব অভাব অভিযোগের কথা। তাঁরাও এতদিনের জমা ক্ষোভ, হতাশা, অভিমান উগরে দেন অভিনেতার কাছে। সব কিছু মন দিয়ে শোনেন শাহরুখ। তাঁদের চিকিৎসা সংক্রান্ত সমস্যা, সরকারের আইন সংক্রান্ত সমস্যা, চাকরির অভাব সবই ব্যক্ত করেন অ্যাসিড আক্রান্তরা। আলোচনার মাধ্যমে উপায় বের করারও চেষ্টা করেন শাহরুখ।

২০১৪ সালে শুরু হয় শাহরুখের মীর ফাউন্ডেশন। ৫ বছর ধরে দুঃস্থ ও অ্যাসিড আক্রান্ত মহিলাদের সেবায় নিয়োজিত হয়ে রয়েছে এই ফাউন্ডেশন। এটা এই সংস্থার দ্বিতীয় ক্যাম্পেন। এর আগে চলতি বছরেই আয়েজিত হয়েছিল প্রথম ক্যাম্পেন। নিজের ব্যস্ত জীবন থেকে সময় বের করে প্রায়ই এই মানুষগুলোর সঙ্গে দেখা করেন শাহরুখ খান।

এই মুহূর্তে অভিনয় জগত থেকে কিছুদিনের বিরতি নিয়েছেন কিং খান। তবে তাংর প্রযোজনা সংস্থার কাজ চলছে পুরোদমে। পাশাপাশি বই পড়া, পরিবারকে সময় দেওয়া ও নতুন চিত্রনাট্য পড়ার কাজে নিজেকে ব্যস্ত রেখেছেন শাহুরুখ খান।

Back to top button