এত মেধাবী ছেলে শেষে সিনেমা করবে! শাহরুখের ‘অবনতি’ মুখ পুড়িয়েছিল ঘনিষ্ঠ জনের

   

বাংলাহান্ট ডেস্ক: বলিউড তথা গোটা বিশ্বের কিং খান শাহরুখ খান (Shahrukh Khan)। দিল্লির এক মধ্যবিত্ত পরিবারের ছেলে অভিনয় জগতে যে এই উচ্চতায় পৌঁছাবেন তা ভাবতে পারেননি কেউই। এমনকি শাহরুখের ছোটবেলার বন্ধুরা পর্যন্ত তাঁর সাফল্য দেখে বিস্ময় প্রকাশ করেছেন। তবে তাদের মধ্যে একজন এমন রয়েছেন যিনি শাহরুখের অভিনেতা হওয়ায় হতাশা প্রকাশ করেছেন।

তিনি জনপ্রিয় সঙ্গীতশিল্পী পলাশ সেন। জানলে অবাক হবেন, তিনি ছিলেন শাহরুখের সহপাঠী। দিল্লির সেন্ট কলম্বাস স্কুলে পড়তেন তাঁরা। তবে পলাশ ছিলেন শাহরুখের থেকে এক বছরের সিনিয়র। দুজনের ভালোই বন্ধুত্ব ছিল স্কুলে। নাটকে শাহরুখের জন্য গান গাইতেন পলাশ। আর তরুণ শাহরুখ তাঁকে বলতেন যে এক সময় হিন্দি সিনেমায় তাঁর জন্য প্লেব্যাক করবেন তিনি।

shahrukh

না, পলাশ বিশ্বাস করেননি তাঁর কথা। সম্প্রতি এক সাক্ষাৎকারে গায়ক বলেন, তাঁর জীবনে শাহরুখের মতো বুদ্ধিমান মানুষ আর দুটো দেখেননি। তিনি সবকিছুতেই ছিলেন পারদর্শী। যেমন পড়াশোনায় ভাল ছিলেন, তেমনি তুখোড় ছিলেন ক্রিকেট, হকিতে। নাটকে অভিনয় থেকে শুরু করে বিতর্ক, বক্তৃতা সবেতেই শাহরুখ ছিলেন সেরা।

পলাশ বলেন, এমন একজন মানুষ যার কিনা সবেতেই দক্ষতা ছিল, সে হিন্দি ছবিতে কাজ করবে এটা কল্পনাও করতে পারেননি তিনি। আসলে সে সময়ে হিন্দি সিনেমায় অভিনয় করাটা খুব একটা ভাল চোখে দেখা হত না। তাই শাহরুখের মতো একজন বুদ্ধিমান, মেধাবী মানুষ সিনেমায় কাজ করছেন এটা প্রথমে হতাশ করেছিল পলাশকে।

তবে তিনি এও স্বীকার করেন যে শাহরুখ ভারতীয় সিনেমাকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। এই দূরদৃষ্টিটা তাঁর অনেক আগে থেকেই ছিল। সুপারস্টার হওয়ার স্বপ্ন চিরদিন দেখে এসেছেন শাহরুখ। আর সেই স্বপ্নটা সত্যিও করেছেন তিনি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর