টাইমলাইনখেলাক্রিকেট

“কোহলি ধোনিকে পেয়েছিল বলে উন্নতি করেছে, পাকিস্তানে আমি কাউকে পাইনি” দাবি পাক ক্রিকেটারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতে ক্রিকেটাররা সিনিয়র প্লেয়ার, প্রাক্তন ক্রিকেটার, নির্বাচক প্রত্যেকে ক্রিকেটারদের পাশে দাঁড়ান, খারাপ সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন। কিন্তু পাকিস্তানে এমনটা হয় না। এবার পাকিস্তান ক্রিকেট সম্পর্কে এমনই বিস্ফোরক দাবি করে বসলেন আহমেদ শাহজাদ। কিছু বছর আগেও পাকিস্তান দলের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন তিনি। তাকে পাকিস্তানের বিরাট কোহলি বলে ডাকতেন পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা। কিন্তু আজ ক্রিকেটের মুলস্রোত থেকে হারিয়ে গিয়েছেন তিনি।

শাহজাদ দাবি করেছেন যে পাকিস্তানের ক্রিকেটে হিংসার একটা বড় প্রভাব দেখা যায়। অনেক অবশ্য দাবি করছেন যে তার এই বক্তব্যগুলি মূলত প্রাক্তন পাকিস্তান কোচ ওয়াকার ইউনিসের উদ্দেশ্যে যিনি অফফর্মে থাকা উমর আকমল এবং আহমেদ শাহজাদকে ঘরোয়া ক্রিকেট খেলে দলে ফেরার পরামর্শ দিয়েছিলেন।

শাহজাদ একটি সাক্ষাৎকারে বলেছেন, “আমি আগেও বলেছি এখনও বলছি, কোহলির কেরিয়ার আজ এই জায়গায় পৌঁছেছে তার কারণ হলো ও কেরিয়ারের শুরুতে মহেন্দ্র সিং ধোনির মতো একজন অধিনায়ক পেয়েছে। তাছাড়া ও দু বছর অফফর্মে রয়েছে। তারপরেও নির্বাচকরা ওর পাশে দাঁড়িয়েছে। কিন্তু পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটাররা চান না যে আপনি সফল হোক। এটা খুবই দুঃখের ব্যাপার। আমি ঘরোয়া ক্রিকেটে রান করেও আর ফেরার সুযোগ পাইনি।”

আহমেদ শাহজাদ পাকিস্তানের জার্সিতে ১৩ টি টেস্ট, ৮১টি ওয়ান ডে এবং ৫৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। দেশের হয়ে মোট ৫০৫৮ রান রয়েছে তার। কিন্তু ২০১৯-এর পর থেকে আর জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর সুযোগ পাননি এই ক্রিকেটার।

Related Articles

Back to top button