ক্রিকেটখেলাটাইমলাইন

শোয়েব আখতার জানালেন সবচেয়ে সাহসী ব্যাটসম্যান হলেন সৌরভ গাঙ্গুলি।

প্রাক্তন পাকিস্তানি পেশার শোয়েব আক্তার অনেক ম্যাচ খেলেছেন শচীন তেন্দুলকার, বীরেন্দ্র সেওবাগ, রাহুল দ্রাবিড়, সৌরভ গাঙ্গুলির বিরুদ্ধে। তবে শোয়েব আক্তার এর মতে সেই সময়কার সব থেকে সাহসী ব্যাটসম্যান ছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গাঙ্গুলী।

খেলার মাঠে সৌরভ গাঙ্গুলী বনাম শোয়েব আক্তারের লড়াই দেখার জন্য ভিড় করতো দর্শকরা। একদিকে আখতারের ভয়ঙ্কর পেশ বোলিং অপরদিকে সৌরভ গাঙ্গুলির সাহসী ব্যাটিং, এই দুইয়ের লড়াই দেখার জন্য মুখিয়ে থাকতেন দর্শকরা। শোয়েব আক্তার কে আইপিএলের প্রথম সংস্কারনে কলকাতা নাইট রাইডার্স দলে নিয়েছিলেন সৌরভ গাঙ্গুলী। সৌরভ গাঙ্গুলীর নেতৃত্বে দীর্ঘদিন আইপিএল খেলেছেন আখতার। এর আগেও আখতার তার প্রাপ্তন আইপিএল অধিনায়ক সৌরভ গাঙ্গুলির প্রশংসা করেছেন। এইদিন এক ক্রিকেট ওয়েবসাইটে আখতার বলেন, “আমি ক্রিকেট জীবনে যাদের বোলিং করেছি তাদের মধ্যে সবচেয়ে সাহসী ব্যাটসম্যান ছিলেন সৌরভ গাঙ্গুলি।”

এইদিন আক্তার বলেন অনেকেই দাবি করেন যে সৌরভ গাঙ্গুলি পেসারদের বিরুদ্ধে খুব ভালো ব্যাটিং করতে পারতেন না। কিন্তু সেই কথা একেবারেই ভিত্তিহীন। বরং আক্তারের কথায় নতুন বলে আক্তারকে খেলা খুব একটা সহজ ছিল না, কিন্তু সৌরভ গাঙ্গুলী আর পাঁচজন বোলারের মতই নতুন বলে আক্তারের বিরুদ্ধে সাবলীলভাবে ব্যাটিং করে যেতেন। আখতার জানিয়েছেন সৌরভ গাঙ্গুলী বাকি পাঁচ জনের থেকে সাহসী কারণ সৌরভের যে জায়গা গুলিতে খেলতে সমস্যা ছিল সেই জায়গা গুলিতে বল করলে সৌরভ কখনোই পিছিয়ে যেত না বরং তিনি আরো বেশি আক্রমণাত্মক হয়ে ঠিক রান বানিয়ে ফেলত। আর এখানেই সৌরভ বাকিদের থেকে বেশি সাহসী।

Back to top button