টাইমলাইনভারত

অযোধ্যায় নির্মিত হবে শ্রীরাম বিশ্ববিদ্যালয়, পড়ানো হবে এই সমস্ত বিষয়

বাংলাহান্ট ডেস্কঃ অযোধ্যায় (ayodhya) রাম মন্দির নির্মানের পাশাপাশি নানাভবে উন্নতির দিকে এগোচ্ছে রামনগরী অযোধ্যা। সড়ক, বিমানবন্দরের পর এবার অযোধ্যায় ‘শ্রীরাম বিশ্ববিদ্যালয়’ (shree ram university) নির্মানের পথে যোগী সরকার। অযোধ্যায় ‘শ্রী রাম বিশ্ববিদ্যালয়’ নির্মানের ঘোষণা করে, সকলে সাহায্যের জন্য এগিয়ে আসার অনুরোধ করলেন উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী দীনেশ শর্মা।

এই বিশ্ববিদ্যালয়ে রামের সাহিত্য, রামায়ণ, রাম চরিত্র মানস, ধর্মগ্রন্থ এবং সেইসঙ্গে যতগুলো ভাষায় রামায়ণ লেখা আছে, সবই এখানে পড়ানো হবে। পাশাপাশি এখানে ধর্মের সঙ্গে ধর্মশাস্ত্রের বিষয়েও শিক্ষাদান করা হবে।

এই গোটা বিশ্বের এমন অনেক বিশ্ববিদ্যালয় রয়েছে, যেখানে ধর্মশাস্ত্রের বিষয়ে শিক্ষাদান করা হয়। কাশী হিন্দু বিশ্ববিদ্যালয়ের একটি সংস্কৃত বিভাগে আচার অধ্যায়ন করানো হয়, আবার অনেক বিশ্ববিদ্যালয়ে জ্যোতিষশাস্ত্রের বিষয়েও শিক্ষাদান করা হয়।

অযোধ্যায় অনেকেই দাবি জানিয়েছিলেন, নিজেদের এলাকায় মর্যাদা পুরোষোত্তম শ্রীরাম বিশ্ববিদ্যালয় নির্মিত হোক। সেই কারণেই এবার অযোধ্যাকে সংস্কৃতির শীর্ষে নিয়ে যাওয়ার জন্য সেখানে ভগবান রামের নামে বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। যেখানে ভগরবান রামের বিষয়ে শিক্ষাদান করা হবে। অন্যদিকে অযোধ্যায় বিভিন্ন নতুন সড়কপথ এবং বিমানবন্দরটি নির্মিত হয়ে গেলেই অনেক বেশি সংখ্যায় ভক্ত সেখানে ভগবান দর্শনে যেতে পারবেন।

Back to top button