টাইমলাইন

নিয়মরক্ষার তৃতীয় T-20তে কোহলি ও রাহুলের অনুপস্থিতিতে এই দুই ক্রিকেটারকে সুযোগ দেবেন রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দল ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতে থাকা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নিয়েছে। প্রথম ম্যাচে তিরুবনন্তপুরমে ভারত জয় পেয়েছিল বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে। দ্বিতীয় ম্যাচে গুয়াহাটিতে তারা জয় পেয়েছিল ব্যাটারদের অনবদ্য ব্যাটিংয়ের কারণে। শেষ ম্যাচেও জয় পেয়ে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে রওনা হওয়ার আগে নিজেদের আত্মবিশ্বাস চরমসীমায় নিয়ে যেতে আগ্রহী রোহিত শর্মা।

তবে আজ ইন্দোরের হোলকার ক্রিকেট স্টেডিয়ামে বেশ কয়েকটি প্রত্যাশিত পরিবর্তন দেখা যাবে ভারতীয় দলে। ভারতীয় দল ইতিমধ্যে যেহেতু সিরিজ জিতে গিয়েছে তাই দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার লোকেশ রাহুল এবং বিরাট কোহলিকে এই তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে।

এমনিতে হয়তো এই পরিস্থিতিতে দীপক হুডা আরও একবার ভারতীয় জার্সিতে নিজের জাত চেনানোর সুযোগ পেতেন, কিন্তু তিনি আপাতত চোটের কারণে এই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন এবং এইমুহূর্তে ব্যাঙ্গালোরের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব সারছেন। তার অনুপস্থিতিতে কাল শ্রেয়স আইয়ার দীর্ঘদিন পর টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পাবেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলার আগে একটি প্রস্তুতির সুযোগ পেয়ে গেলেন দীর্ঘদিন মাঠের বাইরে থাকা শ্রেয়স।

Shreyas Iyer,Rishabh Pant,Virat Kohli,KL Rahul,Rohit Sharma,Team India,India vs South Africa,T-20 World Cup 2022

বিরাট কোহলির জায়গায় শ্রেয়স আইয়ার আসলেও লোকেশ রাহুলের জায়গায় খুব সম্ভবত একজন বোলার ঢুকবেন। হয়তো মহম্মদ সিরাজ যিনি বুমরার বদলি হিসেবে এই সিরিজের অংশ নিয়েছেন তাকে আজ একবার মাঠে নামার সুযোগ দেওয়া হবে। রাহুলের অনুপস্থিতিতে গত কয়েক ম্যাচে একেবারেই ব্যাটিং করার সুযোগ না পাওয়া রিশভ পন্থ হয়তো ওপেন করবেন। কার্তিককে একাধিক ম্যাচে সুযোগ দিয়ে রোহিত এটা বুঝিয়ে দিয়েছেন যে দলে যদি উইকেটরক্ষককে বেছে নিতে হয় তাহলে দীনেশ কার্তিকই এইমুহূর্তে তার ফেভারিট। তবে চোট-আঘাত জনিত সমস্যার যে কোনও সময়ে শিবিরে হানা দিতে পারে তাই অপর উইকেটরক্ষককে তৈরি রাখাটা জরুরি।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, রিশভ পন্থ, শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হর্ষল প্যাটেল, রবি অশ্বিন, অর্শদীপ সিং, দীপক চাহার, মহম্মদ সিরাজ

 

Related Articles