এশিয়া কাপেই নিশ্চিত হয়ে যাবে ভারতের বিশ্বকাপ জয়ের সম্ভবনা! এই তারকার ওপর নির্ভর করবে BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) আগামী মাসে এশিয়া কাপ (2023 Asia Cup) এবং অক্টোবর মাসে ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) লড়াইয়ে নামবে। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন দল এখন প্রস্তুতি শিবির সেরে নিচ্ছে ব্যাঙ্গালোরে। তার আগে এক তারকা ক্রিকেটারের দুর্দান্ত প্রত্যাবর্তনে সম্ভাবনা দেখে কিছুটা চিন্তা কমলো ভারতীয় সমর্থকদের।

   

এশিয়া কাপের স্কোয়াডেই ভরসা:
এশিয়া কাপের জন্য ভারতীয় দলের নির্বাচকরা বর্তমানে যে স্কোয়াড ঘোষণা করেছে তা দেখে দুই তারকাকে নিয়ে প্রশ্ন ছিল সকলের মনে। প্রথমজন হলেন লোকেশ রাহুল এবং দ্বিতীয়জন হলেন শ্রেয়স আইয়ার। দুই ভারতীয় তারকাই চোটের জন্য বহুদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে ছিলেন এবং চোট কাটিয়ে সরাসরি এশিয়া কাপের স্কোয়াডে ফিরছেন। কিন্তু শ্রেয়স আইয়ার সম্প্রতি এমন একটি কান্ড করেছেন যা নিয়ে রীতিমতো জল্পনা শুরু হয়েছে।

iyer shreyas

বিধ্বংসী শ্রেয়স আইয়ার:
সম্প্রতি একটি অনুশীলন ম্যাচে ব্যাট হাতে ১৯৯ রানের একটি অভাবনীয় ইনিংস খেলেছেন শ্রেয়স। তার পাশাপাশি ৫০ ওভার ফিল্ডিং করেছেন তিনি। সেই ফিল্ডিংয়ের সময়ও তার মধ্যে কোনও জড়তা দেখা যায়নি। এতে তিনি ফর্মে আছেন সেটা প্রমাণ হয় না ঠিকই, কিন্তু তিনি যে মাঠে নামার মতো অবস্থায় আছেন সেটা প্রমাণ হয়ে যায়।

আরও পড়ুন: কাঠ নয়, আসন্ন বিশ্বকাপে মাঠে নামার আগে বিরাট কোহলির হাতে থাকবে হীরের ব্যাট! মূল্য ১০ লক্ষ টাকা

মিডল অর্ডার সমস্যার সমাধান:
শেষপর্যন্ত যদি সত্যিই তাকে ব্যবহার করতে পারে ভারতীয় দল, তাহলে এর চেয়ে ভালো খবর ভারতের জন্য আর কিছু হতে পারে না। কারণটা রোহিত শর্মা ও বারবার বলেছেন যে যুবরাজ সিংয়ের পর শ্রেয়সই হচ্ছেন একমাত্র এমন ব্যাটার যাকে দেখে মনে হয়েছে তিনি ওডিআই ফরম্যাটে ভারতের হয়ে চার নম্বরে ব্যাটিং করাটা উপভোগ করছেন। এশিয়া কাপে তিনি যদি খুব ভালো ছন্দে নাও থাকেন, কিন্তু মোটামুটি ভদ্রস্থ কিছু ইনিংস খেলতে পারেন, তাহলেও তাকে বিশ্বকাপের সুযোগ দেওয়া উচিত বলে মনে করছেন অনেকে।

আরও পড়ুন: ওকে দলে নেবো না’, ভারতকে ICC ট্রফি জেতানো এই তারকার সাথে বড় অন্যায় করলো BCCI

চার নম্বরে শ্রেয়সের রেকর্ড:
● ইনিংস: ২০
● রানসংখ্যা: ৮০৫
● গড়: ৪৭.৩৫
● স্ট্রাইক রেট: ৯৪.৩৭
● অর্ধশতরান: ৫
● শতরান: ২

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর