এই প্রথমবার চলতি বিশ্বকাপে নিজের দমে হাফসেঞ্চুরি করলেন শুভমান গিল! খুশি হবেন সারা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ চলতি বিশ্বকাপে (2023 ODI World Cup) খুব একটা ভালো ছন্দে ছিলেন না শুভমান গিল (Shubman Gill)। ধারাবাহিকভাবে একের পর এক ম্যাচে তিনি ব্যর্থ হচ্ছিলেন। ভারতীয় দলের (Indian Cricket Team) হয়ে চলতি বিশ্বকাপে কেবলমাত্র পুনে এবং মুম্বাইয়ে তার ব্যাট থেকে রান এসেছিল বড় মাত্রায়। আর ওই দুই ম্যাচেই একটা বিষয় একই রকম ছিল। দুই ক্ষেত্রেই স্টেডিয়ামে উপস্থিত ছিলেন সারা টেন্ডুলকার (Sara Tendulkar)।

অনেকেই এমনটা বলতে শুরু করেছিলেন যে সারা স্টেডিয়ামে উপস্থিত না থাকলে নিজের সেরা ছন্দে ব্যাটিং করতে পারেন না শুভমান গিল। কিন্তু এই লিক পর্যায়ে ভারতের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে সেই নিন্দুকদের ভুল প্রমাণ করলেন তিনি। ব্যাঙ্গালোরের চিন্নাস্বামী স্টেডিয়ামে তিনি অসাধারণ অর্ধশতরান করলেন।

   

hd gill

রোহিত শর্মার সাথে মিলে ওপেনিংয়ে ১০০ রানের পার্টনারশিপ গড়লেন। তিনি ৩২ বলে তিনটি চার এবং চারটি ছক্কা সহ ৫১ রানের একটি ইনিংস খেলেন। তারপর ছক্কা মারার চেষ্টা করতে গিয়ে পল ভ্যান ম্যাকরিনের শিকার হন গিল। তবে ভারতকে একটা সুন্দর স্টার্ট দিয়ে গিয়েছেন তিনি।

আরও পড়ুন: হ্যাঁ, হেরে গেছি, কিন্তু ভারত যা করতে পারেনি, সেটা করে দেখিয়েছি”, দাবি বাংলাদেশ ভক্তদের

এতদিন নিন্দুকরা এই বলে তার সমালোচনা করছিল যে গ্যালারিতে সারা টেন্ডুলকার উপস্থিত না থাকলে তিনি বড় রানের দেখা পান না। কিন্তু আজ তাদেরকে ভুল প্রমাণ করলেন গিল। সেমিফাইনালের আগে খাতায়-কলমে দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে হলেও এই অর্ধশতরান তার আত্মবিশ্বাস বাড়াবে।

আরও পড়ুন: ভারতীয় দলকে চমকে দিলো পাকিস্তান! সেমিফাইনালে রোহিতদেরই করবেন সমর্থন

আজ খাতায় কলমে দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে টসে যে তারপর ব্যাটিং প্র্যাকটিস নেওয়ার কথা আর দ্বিতীয়বার ভাবেননি রোহিত শর্মা। সেমিফাইনালের আগে নিয়মরক্ষার এই ম্যাচে প্রত্যেক ভারতীয় ক্রিকেটের নিজেদের ব্যাটিং দক্ষতা ঝালিয়ে নিতে চাইবেন ভালোভাবেই। ভারতের টপ অর্ডার সেই কাজ সুদক্ষভাবে সেরে নিয়েছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর