রেকর্ড গড়ে ভারতকে জয় এনে দিলেন যশস্বী-শুভমানের জুটি! সিরিজে ফিরলো সমতা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় সমর্থকদের মুখে মুখে একটা কথা আইপিএলের পর থেকেই ঘুরছিল। সেটা হল যে তারা সচিন-সৌরভ জুটি দেখেছেন, সেওবাগ-গম্ভীর জুটি দেখেছেন, দেখেছেন রোহিত-ধাওয়ান জুটিও। এবার তারা ভবিষ্যতের ভারতীয় দলের জন্য দেখতে চাইছেন শুভমান গিল এবং যশস্বী জয়সওয়ালের জুটি। তাদের সেই প্রত্যাশা অবশেষে পূরণ হল।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টিতে ওপেন করতে নামলেন গিল এবং জয়সওয়াল। দুজনেই শেষ ম্যাচে রান পাননি এবং সমালোচিত হয়েছেন। দুজনের ওপরেই ছিল বড় স্কোর করার চাপ। আর সেই চাপ সামলে উঠে তারা যা করলেন তা জানতে পারলে সকলেই আশ্চর্য হয়ে উঠবেন।

   

এদিন তাদের দুজনের মধ্যে ১৬৫ রানের পার্টনারশিপ হয়। ভারতের টি-টোয়েন্টি ফরমেটের ইতিহাসে যা সর্বোচ্চ। ওয়েস্ট ইন্ডিজ যখন প্রথমে ব্যাটিং করেছিল তখনই বোঝা গিয়েছিল যে সেট হতে পারলে পিচ ব্যাটিংয়ের জন্য একেবারেই অনুকূল। আর দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৭৯ রানের টার্গেট তাড়া করতে নেমে সেটাই প্রমাণ করলেন গিল ও যশস্বী।

তাদের এই পর ১৬৫ রানের পার্টনারশিপ হচ্ছে ভারতীয় টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ পার্টনারশিপ। তারপর শুভমান গেলে আউট হলেও ৮৪ রানে অপরাজিত থাকেন যশস্বী। শুভমান গিল ড্রেসিংরুমে ফিরেছিলেন ৪৭ বলে ৭৭ রানের ইনিংস খেলে। দুজনে মিলে ভারতকে কিন্তু স্বপ্ন দেখাচ্ছেন।

এর আগে মুকেশ কুমারের দুর্দান্ত ডেথ বোলিংয়ে ১৮০ রানের গণ্ডি টপকাতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচ জিতে সিরিজ সমতায় ফেরালো ভারতীয় দল। যুক্তরাষ্ট্রে এটি ছিল সিরিজের প্রথম ম্যাচ। সিরিজ ডিসাইডিং ফাইনালিটিও কালকেই মার্কিন যুক্তরাষ্ট্রেই আয়োজিত হবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর