হতাশার পর হতাশা! বিশ্বকাপের ভারতীয় দল থেকে বাদ পড়া নিশ্চিত হয়ে গেল এই জয় শাহের প্রিয় পাত্রের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে ভারতীয় দল (Indian Cricket Team) রয়েছে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। তবে প্রধান ভারতীয় ক্রিকেটের সাধারণত বিশ্রামে রয়েছেন কারণ এই মুহূর্তে টি-টোয়েন্টি সিরিজ চলছে। বিসিসিআইয়ের (BCCI) এই মুহূর্তে যাবতীয় মাথাব্যথা ওডিআই ফরম্যাট নিয়ে। তাই বিরাট কোহলি, রোহিত শর্মা, মহম্মদ শামিদের মতো তারকা ক্রিকেটাররা শুধুমাত্র ওই ফরম্যাটেই খেলছেন এবং টি-টোয়েন্টি ফরম্যাটে তুলনামূলক তরুণ ক্রিকেটার এবং যারা বেশি সুযোগ পান না তাদেরকে সুযোগ দেওয়া হচ্ছে।

কিন্তু এরই মধ্যে একের পর এক ম্যাচে হতাশ করে চলেছেন শুভমান গিল। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট সিরিজ তিনি পুরোপুরি ব্যর্থ। ওডিআই ফরম্যাটে তিনি মাত্র একটি ভালো ইনিংস খেলতে পেরেছিলেন। তৃতীয় ওডিআইতে খেলা তার ৮৫ রানের ইনিংসটিও যথেষ্ট সমালোচিত হয়েছিল। কারণ ব্যাটিংবান্ধব পিচে বাকি ভারতীয় ব্যাটাররা অত্যন্ত আগ্রাসে ব্যাটিং করলেও গিল ব্যাটিং করেছিলেন অত্যন্ত ধীর গতিতে।

   

gill vs windies

এরপর টি-টোয়েন্টি সিরিজের মাঠে নেমে প্রথম টি-টোয়েন্টিতে তিনি মাত্র ৩ রান করে আউট হয়েছিলেন। এরপর আজ মাত্র ৭ রান করে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ড্রেসিংরুমে ফিরেছিলেন তিনি। এরপর তার ওপর আর ভরসা রাখা যায় কিনা সে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছে ক্রিকেট বিশেষজ্ঞদের মনে।

বছরের শুরুতে তাকে দেখে অনেকেই ভেবেছিলেন যে রোহিত শর্মার ওপেনিং পার্টনার হিসেবে বিশ্বকাপে তাকেই নামতে দেখা যাবে। কিন্তু সাম্প্রতিক ঘটনাবলী আবার মানুষকে ভাবতে ভাবতে করছে। এই মুহূর্তে রহিত শর্মার সঙ্গে ওপেন করার জন্য সবচেয়ে বেশি যোগ্য বলে মনে হচ্ছে ঈশান কিষাণ-কে। অসাধারণ ব্যাটিং করার পাশাপাশি তিনি একজন উইকেটরক্ষক।

শুভমান গিল যদি আগামী কয়েকটা ম্যাচে ফর্মের অভূতপূর্ব উন্নতি না দেখান তাহলে হয়তো বিশ্বকাপের স্কোয়াডে তিনি জায়গা পেয়ে যাবেন কিন্তু বিশ্বকাপের ভারতের জার্সি গায়ে মাঠে নামার সৌভাগ্য হয়তো তার হবে না। তুলনামূলক দুর্বল দলের বিরুদ্ধে রান করে কঠিন প্রতিপক্ষ বা তুলনামূলক চ্যালেঞ্জিং পরিস্থিতিতে ব্যর্থ হলে ভারতীয় দলে তিনি থাকার যোগ্য কিনা সেই নিয়ে প্রশ্ন উঠতে পারে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর