ফের ব্যর্থ শুভমান গিল! আবার উঠলো তার বদলে যশস্বীকে ভারতীয় দলে নেওয়ার দাবি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ দল কঠিন পরিস্থিতিতে ছিল, তারকা ক্রিকেটের ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলেন। সুবর্ণ সুযোগ ছিল নিজের গত কয়েক মাসের খারাপ ফর্ম ভুলিয়ে দেওয়ার। কিন্তু পারলেন না শুভমান গিল (Shubman Gill)। শ্রীলঙ্কার মাটিতে বৃষ্টি বিঘ্নিত ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) এশিয়া কাপের (2023 Asia Cup) ম্যাচে বিরাট কোহলি, রোহিত শর্মার মতোই তিনিও ড্রেসিংরুমে ফিরলেন ব্যর্থতাকে সঙ্গী করে।

শাহীন আফ্রিদি, নাসিম শাহ ও হ‍্যারিস রাউফদের সামলাতে গিয়ে রীতিমতো হিমশিম খাচ্ছিল ভারতীয় ব্যাটাররা। মাঝে মাঝে হওয়া বৃষ্টিতে মাঠ ছাড়তে হওয়ার ঘটনা তাদের মনসংযোগেরও ব্যাঘাত ঘটাচ্ছিল। সেই ঘটনার শিকার হয়েই প্রথমে ড্রেসিংরুমে ফেরেন রোহিত শর্মা (১১)। তারপর আফ্রিদির শিকার হয়েই ড্রেসিংরুমে ফিরতে হয় বিরাট কোহলিকেও (৪)।

   

এরপর মাঠে নেমে পাল্টা আক্রমণ শুরু করা শ্রেয়স আইয়ারও (১৪) বেশিক্ষণ ক্রিজে থাকেননি। হ্যারিস রাউফের শিকার হয়ে ড্রেসিংরুমে ফেরেন তিনি। কিন্তু এক প্রান্ত দিয়ে নিজের উইকেট ধরে রেখেছিলেন গিল। কোনওরকম ঝুঁকি না নিয়ে ব্যাটিং করছিলেন তিনি। ফাস্ট বুলেটের ওভার গুলি দেখে শুনে কাটিয়ে দেওয়াই ছিল তার মূল লক্ষ্য।

আরও পড়ুন: বাঁ-হাতি পেসারদের বিরুদ্ধে ব্যর্থতার চিত্র বদলালো না! সহজেই রোহিত, কোহলিকে ফেরালেন আফ্রিদি

কিন্তু সেই কাজে তিনি সফল হলেন না। বৃষ্টি থামার পরে ক্রিজে আসতেই হ্যারিস রাউফের গতির কাছে পরাস্ত হয়ে ফেরেন তিনি। তার অন্ধ ভক্তরা এটা দাবী করতে পারে যে বলটি হয়তো যতটা বাউন্স করা উচিত ছিল তার থেকে কিছুটা নিচে ছিল, কিন্তু ক্রিজে থেকে ৩২ টি বল খেলার পর তার কাছে সেই বিষয়টা খুব একটা বড় সমস্যা হওয়া উচিত ছিল না।

gone shubman

অনেকেই বলছেন যদি বিশ্বকাপের আগে তরুণ যশস্বী জয়সওয়ালকে আরেকটু সুযোগ দেওয়া হতো তাহলে তিনি প্রস্তুত হয়ে উঠতে পারতেন। শুভমান গেলকে আহমেদাবাদের পিচ ছাড়া আর কোথাও স্বাচ্ছন্দ‍্য দেখায় না। দেশের মাটির পাশাপাশি বিদেশের মাটিতেও তিনি গত কয়েক মাসে ব্যর্থ। এরপর হয়তো বিসিসিআই করা সিদ্ধান্ত নিতে বাধ্য হবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর