টাইমলাইনখেলাক্রিকেট

গিল ও রোহিতের শতরানের পর হার্দিকের ঝোড়ো অর্ধশতরান! রানের পাহাড় গড়লো ভারতীয় দল  

বাংলা হান্ট নিউজ ডেস্ক: প্রথমে ব্যাট হাতে দুই ভারতীয় ওপেনারের দাপট এবং শেষে শার্দূল ঠাকুরের ক্যামিও ও হার্দিক পান্ডিয়ারে ঝোড়ো অর্ধশতরান। সব মিলিয়ে ভারতীয় দল নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য ৩৮৬ রানের টার্গেট রাখলো। আজ টসে জিতে যদিও নিউজিল্যান্ডই প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু তাদের সেই সিদ্ধান্ত তাদের জন্যই বুমেরাং হয়ে যায়।

আজ রোহিত শর্মা এবং শুভমান গিলের ওপেনিং জুটি প্রথমে ২১২ রানের পার্টনারশিপ গড়েছিল। দুই ভারতীয় ওপেনারই আজকে শতরান করেছেন। এটি ছিল রোহিত শর্মার কেরিয়ারের ৩০ তম শতরান। ৫০০ দিনেরও বেশি সময় পর রোহিত ওডিআই শতরান পেলেন। সেই সঙ্গে ওডিআই ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটারেও পরিণত হয়েছিল তিনি।

gill rohit

এছাড়া শুভমান গিলও সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ছন্দে রয়েছেন। চলতি বছরে ছয়টি ওডিআই ম্যাচ খেলেছেন গোল যার মধ্যে আজ তৃতীয় শতরানটি করে নিলেন তিনি। আজকের শতরানটি ছিল তার কেরিয়ারের চতুর্থ ওডিআই শতরান। চলতি সিরিজে এই নিয়ে দুটি শত রান করলেন তিনি যার মধ্যে প্রথম ম্যাচে শতরানটিকে তিনি দ্বিশতরানে পরিণত করেছিলেন। যারা তার স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলতেন তাদেরকেও কড়া জবাব দিয়েছেন তিনি।

তবে ওপেনার দুজন আউট হওয়ার পর ভারতীয় ব্যাটিং কিছুটা নড়বড়ের দেখাতে থাকে। বিরাট কোহলি আগ্রাসী ৩৬ রানের একটি ইনিংস খেলে প্যাভেলিয়নে ফেরেন। ঈশান কিষান (১৭) চেষ্টা করছিলেন ধীরে ধীরে ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার, কিন্তু দুর্ভাগ্যবশত তিনি রান আউট হন। সূর্যকুমার যাদব (১৪) আজও ভালো শুরু করে বড় ইনিংস খেলতে ব্যর্থ।

এরপর আসরে নামেন হার্দিক এবং শার্দূল। ৩৮ বলে ৩টি ছক্কা ও ৩টি চার সহ ৫৪ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেন। ১৭ বলে ২৫ রান করে তাকে যোগ্য সঙ্গত দেন শার্দূল ঠাকুর। ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ভারতের স্কোর দাঁড়ায় ৩৮৫।

 

Related Articles