টাইমলাইনখেলাক্রিকেট

বিশ্বরেকর্ড শুভমান গিল ও রোহিত শর্মার ওপেনিং জুটির! ODI বিশ্বকাপের আগে বাড়ছে সমর্থকদের আস্থা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দল আজ ইন্দোরের হোলকার স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে (India vs New Zealand) সিরিজের তৃতীয় ও নিয়মরক্ষার ম্যাচে মাঠে নেমেছে। এই ম্যাচে টসে যদিও নিউজিল্যান্ডই জিতেছে, কিন্তু ভারতীয় দলকে প্রথমে ব্যাটিং করতে পাঠানোর এই সিদ্ধান্ত বুমেরাং হয়ে গিয়েছে। রোহিত শর্মা (Rohit Sharma) এবং শুভমান গিলের (Shubman Gill) ব্যাটে ভর করে ভারত নিউজিল্যান্ডের সামনে জয়ের জন্য ৩৮৬ রানের লক্ষ্য দিয়েছে।

নিউজিল্যান্ডের বোলারদের সামনে আজ দুই ভারতীয় ওপেনার ব্যাট হাতে তাণ্ডব করেছে। রোহিত শর্মা এবং শুভমন গিল দুজনেই শতরান করেছে না আজ। তারা যেমন ব্যাটিং করছেন তা থেকে এক প্রকার নিশ্চিন্তে থাকা যায় যে চলতি বছরের শেষ দিকে ঘরের মাটিতে আয়োজিত হতে চলা ওডিআই বিশ্বকাপে তারা দুজনই একে অপরের সঙ্গে ওপেন করবেন।

gill 4th odi century

আজ গিল এবং রোহিত শর্মার মধ্যে ২১২ রানের পার্টনারশিপ হয়েছে। আজকে তারা একটি বিশ্ব রেকর্ডও গড়ে ফেলেছেন। এর আগে ক্রিকেট বিশ্বে ওডিআই ফরম্যাটে যতগুলি ওপেনারদের গড়া ২০০ রানের পার্টনারশিপ ছিল তাদের মধ্যে কোনও ওপেনিং জুটিই আজকে গিল-রোহিত জুটির মতো স্ট্রাইক রেটে ব্যাট করতে পারেনি। ওডিআই ফরম্যাটে গিল-রোহিত জুটির আজকের ইনিংসটি ছিল ২০০ রানের বেশি ওপেনিং জুটির ক্ষেত্রে সর্বোচ্চ স্ট্রাইক রেট থাকা ইনিংস।

আজকের শতরানটি ছিল রোহিত শর্মার কেরিয়ারের ৩০ তম শতরান। ৫০০ দিনেরও বেশি সময় পর রোহিত আন্তর্জাতিক শতরান পেলেন। সেই সঙ্গে ওডিআই ক্রিকেটে তৃতীয় সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটারেও পরিণত হয়েছেন তিনি। আজ তার ইনিংসটি সাজানো ছিল ৯টি চার এবং ৬টি ছক্কা দিয়ে।

শুভমান গিলও সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ছন্দে রয়েছেন। চলতি বছরে ছয়টি ওডিআই ম্যাচ খেলেছেন গোল যার মধ্যে আজ তৃতীয় শতরানটি করে নিলেন তিনি। আজকের শতরানটি ছিল তার কেরিয়ারের চতুর্থ ওডিআই শতরান। চলতি সিরিজে এই নিয়ে দুটি শতরান করলেন তিনি যার মধ্যে প্রথম ম্যাচে শতরানটিকে তিনি দ্বিশতরানে পরিণত করেছিলেন। যারা তার স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলতেন তাদেরকেও কড়া জবাব দিয়েছেন তিনি।

Related Articles