টাইমলাইনটাকা পয়সাভারতকলকাতা

মাসের শুরুতেই মুখ থুবড়ে পড়ল সোনার দাম, বিয়ের বাজারে মুখে হাসি মধ্যবিত্তের

বাংলাহান্ট ডেস্কঃ নতুন মাসের শুরুর দিনই মুথ থুবড়ে পড়ল সোনার দাম (gold price)। বছরের শেষ মাসের প্রথম দিনেই সোনার দামের পতন দেখে মুখে হাসির ঝিলিক ফুটে উঠেছে মধ্যবিত্তের। গতকালের তুলনায় আজ অর্থাৎ বুধবার ২২ ক্যারেট সোনা গ্রাম প্রতি কমেছে প্রায় ৩৫ টাকা। আর সোনার দামের এই পতন দেখেই মুখে হাসির ঝিলিক ফুটে উঠল মধ্যবিত্তের।

বুধবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত দামের এই পতন খুব ভালো ভাবেই লক্ষ্য করা গেল। সোনার দাম কম দেখে ইতিমধ্যেই দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা।

সোনার দাম
কলকাতার বাজারে গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৭৩০০ টাকা। আর আজকের দিনে গহনা সোনার দাম (today’s gold price) দাঁড়িয়েছে ৪৬৯৫০ টাকা। পাশাপাশি ১ গ্রামের দাম ৪৬৯৫ টাকা।

২৪ ক্যারেটের ক্ষেত্রে গতকাল ১০ গ্রামের দাম ছিল ৫০০০০ টাকা। তবে বৃহস্পতিবার দাম দাঁড়িয়েছে ১০ গ্রামের ৪৯৬৫০ টাকা এবং ১ গ্রামের ৪৯৬৫ টাকা।

অন্যদিকে দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৬৭৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৬৭৫ টাকা।

২৪ ক্যারেটের দাম পড়ছে ১০ গ্রামের ৫১০০০ টাকা এবং ১ গ্রামের ৫১০০ টাকা।

ভারতের মধ্যে সবথেকে দাম কম থাকে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায়। সেখানে আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম রয়েছে ৪৪৬০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৬০ টাকা।

রূপোর দাম
সোনার দাম দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন রকম হলেও, রূপোর দাম (silver price) কিন্তু গোটা ভারতেই সমান থাকে। আজকের দিনে রূপোর দাম দাঁড়িয়ে ১ গ্রামের দাম পড়েছে ৬১.৭০ টাকা এবং ১০ গ্রামের দাম রয়েছে ৬১৭ টাকা।

Related Articles