টাইমলাইনটাকা পয়সাভারতকলকাতা

শীতের মতই হুড়মুড়িয়ে নামছে সোনার দাম, দোকানে ভিড় জমালো ক্রেতারা

বাংলাহান্ট ডেস্কঃ পৌষ মাসে একদিকে যেমন নামছে ঠান্ডার পারদ, তেমনই অন্যদিকে কমছে সোনার দাম (gold price)। মলমাস বলে শুভ অনুষ্ঠানে বাধা থাকলেও, সোনা কিনতে তো আর বাধা নেই। তাই সোনালি ধাতুর দাম কমতে না কমতেই হুড়মুড়িয়ে ভিড় দেখা গেল সোনার দোকানগুলোতে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত দামের এই পতন খুব ভালো ভাবেই লক্ষ্য করা গেল। সোনার দাম কম দেখে ইতিমধ্যেই দোকানে ভিড় জমিয়েছেন ক্রেতারা।

সোনার দাম
কলকাতার বাজারে গতকাল ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৭৯৫০ টাকা। আর আজকের দিনে গহনা সোনার দাম (today’s gold price) দাঁড়িয়েছে ৪৭৪৫০ টাকা। পাশাপাশি ১ গ্রামের দাম ৪৭৪৫ টাকা।

২৪ ক্যারেটের ক্ষেত্রে গতকাল ১০ গ্রামের দাম ছিল ৫০৬৫০ টাকা। তবে আজকের দিনে দাম দাঁড়িয়েছে ১০ গ্রামের ৫০১৫০ টাকা এবং ১ গ্রামের ৫০১৫ টাকা।

অন্যদিকে দিল্লীতে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৭৪৫০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৭৪৫ টাকা।

২৪ ক্যারেটের দাম পড়ছে ১০ গ্রামের ৫১৭০০ টাকা এবং ১ গ্রামের ৫১৭০ টাকা।

ভারতের মধ্যে সবথেকে দাম কম থাকে কেরালা, হায়দ্রাবাদ, ব্যাঙ্গালোর সহ বেশ কয়েকটি জায়গায়। সেখানে আজকের দিনে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম রয়েছে ৪৫৩০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৫৩০ টাকা।

রূপোর দাম
সোনার দাম দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন রকম হলেও, রূপোর দাম (silver price) কিন্তু গোটা ভারতেই সমান থাকে। আজকের দিনে রূপোর দাম দাঁড়িয়ে ১ গ্রামের দাম পড়েছে ৬১.৪০ টাকা এবং ১০ গ্রামের দাম রয়েছে ৬১৪ টাকা।

Related Articles

Back to top button