দেব-প্রসেনজিতের ছবিতে গান গেয়েও পারিশ্রমিক ফেরালেন সোনু নিগম! নিজেই জানালেন কারণ

   

বাংলাহান্ট ডেস্ক: বলিউডি সঙ্গীত জগতের নক্ষত্র সোনু নিগম (Sonu Nigam)। নব্বইয়ের দশক জুড়ে তিনি রাজত্ব করেছেন ইন্ডাস্ট্রিতে। সঞ্চালনা থেকে প্লেব‍্যাক, সোনু নিগম এক এবং অদ্বিতীয়। শাহরুখ খান থেকে আমির খান, হৃতিক রোশন, শাহিদ কাপুর, অক্ষয় কুমার বলিউডের প্রথম সারির প্রায় সব অভিনেতাদের জন‍্যই কণ্ঠ দিয়েছেন তিনি।

অনেকেই জানেন না, সোনু নিগম কিন্তু বাংলার জামাই। বাংলা সিনেমায় গানও গেয়েছেন তিনি। এবার দেব ও প্রসেনজিৎ চট্টোপাধ‍্যায়ের আসন্ন ছবি ‘কাছের মানুষ’ এর জন‍্যও একটি গান গেয়েছেন তিনি। ‘যদি ভালবাসো, আমায় মুক্তি দাও’ গানটি শোনা যাবে সোনুর কণ্ঠে। কিছুদিন আগেই ধুমধাম করে গানটি লঞ্চ হয়েছে। সোনু নিগমের সঙ্গে গান লঞ্চে উপস্থিত ছিলেন ছবির প্রায় গোটা টিম।

Sonu nigam

কিন্তু এবার জানা গেল, গানের জন নেওয়া পারিশ্রমিক ফিরিয়ে দিয়েছেন সোনু। গানটি নাকি তাঁর এতই পছন্দ হয়েছে যে পারিশ্রমিক ফিরিয়ে দিয়েছেন তিনি। সোনু বলেন, গানটি গাওয়ার সময়ে আবেগঘন হয়ে উঠেছিলেন তিনি। তাঁর চোখে জল এসে গিয়েছিল। ‘যদি ভালবাসো, আমায় মুক্তি দাও’ লাইনটি তাঁর এতই পছন্দ হয়েছে যে তিনি সারা জীবন মনে রেখে দেবেন বলেও জানান সোনু।

ইউটিউবে ‘মুক্তি দাও’ গানটিতে এখনো পর্যন্ত ১.৫ মিলিয়ন ভিউ হয়ে গিয়েছে। সোনু বলেন, গানটি শ্রোতাদের পছন্দ হয়েছে। তাঁর কণ্ঠ সবার মন ছুঁতে পেরেছে, এতেই তিনি খুশি। উল্লেখ‍্য, ‘মুক্তি দাও’ গানটিতে কথা এবং সুর দিয়েছেন নীলায়ন চট্টোপাধ‍্যায়।

প্রসঙ্গত, ককপিট’ এর পর আবার এই ছবিতেই একসঙ্গে জুটি বাঁধতে চলেছেন দেব এবং প্রসেনজিৎ চট্টোপাধ‍্যায়। পথিকৃৎ বসুর পরিচালনায় ছবিতে দেখা যাবে ইশা সাহা এবং সুস্মিতা চট্টোপাধ‍্যায়কেও। ছবির ট্রেলার বলছে, দেব ওরফে কুন্তলের মা রোগগ্রস্ত হয়ে শয‍্যাশায়ী। মাকে বাঁচানোর জন‍্য দরকার অনেক টাকা।

 

সে সময়েই তার জীবনে হাজির বিমা সংস্থার এজেন্ট সুদর্শন, যে ভূমিকায় রয়েছেন প্রসেনজিৎ। না, দেবদূত নয়, বরং মৃত‍্যুদূত হয়ে কুন্তলের জীবনে পা রাখেন তিনি। কুন্তলকে বোঝান, কলিযুগে বাঁচতে গেলে প্রয়োজন টাকা। মাকে বাঁচাতে কুন্তল যদি মরে যায় তাহলে লাভ দু পক্ষেরই। টাকা পেয়ে কুন্তলের মায়ের চিকিৎসাও হবে। অন‍্যদিকে সুদর্শনেরও পকেট ভারী হবে। এদিকে এই সময়েই কুন্তলের জীবনে প্রবেশ করে আরো একজন মানুষ, যে চরিত্রে রয়েছেন ইশা।

তিনি কুন্তল ওরফে দেবকে বোঝান, জীবনে টাকাটাই সব নয়। কাছের মানুষদেরদের কথাও তো ভাবতে হবে। কিন্তু সুদর্শন মরিয়া। জীবন মৃত‍্যুর লড়াইয়ে শেষমেষ কে জিতবে আর কে হারবে তা জানার জন‍্য পুজো পর্যন্ত অপেক্ষা করতে হবে। আগামী ৩০ সেপ্টেম্বর মুক্তি পাবে কাছের মানুষ।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর