টাইমলাইনখেলাক্রিকেটIPL

হাতে এসেছে ৫০ হাজার কোটি টাকা! কোন খাতে কত খরচ, বিস্তারিত জানালেন সৌরভ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএলের সম্প্রচার স্বত্বের ই-নিলাম থেকে বিশাল অংকের টাকা ঢুকেছে বিসিসিআইয়ের পকেটে। জানা যাচ্ছে সেই বিপুল ধনরাশির পরিমাণ হল ৪৮০০০ কোটি টাকারও বেশি। এবার প্রশ্ন হল যে এই টাকা বিসিসিআই খরচ করবে কোন কোন খাতে। এবার সেই সংশয়ের জবাব দিয়েছেন বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলী।

এই প্রশ্নের জবাব দিতে গিয়ে একাধিক রেফারেন্স টেনেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আইপিএলকে শুধুমাত্র একটা টাকা কামাবার উপায় হিসেবে বিসিসিআই যে দেখছে না তা স্পষ্ট করে দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রশ্নের জবাব দিতে গিয়ে ক্রিকেট প্রশাসক হিসাবে চিদাম্বরম থেকে শুরু করে জগমোহন ডালমিয়া, ক্রিকেটার হিসাবে সুনীল গাভাস্কার থেকে শুরু করে কপিল দেবদের কথাও উল্লেখ করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

সৌরভ বলেছেন, “একটা খেলা কখনো টাকা সর্বস্ব হতে পারে না। প্রতিটা খেলার মতোই খেলাতেও প্রতিভা আসল ক্রিকেট খেলায় আমাদের দেশ কতটা শক্তিশালী ও আগ্রহী, আইপিএলের ই-নিলামের মাধ্যমে সেটাই প্রমাণিত হয়েছে। আমরা এই যে টাকাটা পেলাম তা আমরা পরিকাঠামো শক্তিশালী গড়ে তোলার কাজে ব্যবহার করব ভারতীয় দল যেন আরো শক্তিশালী হয়ে ওঠে তা দেখাই আমাদের লক্ষ্য।”

সৌরভের মতে ভারতীয় ক্রিকেটের জনপ্রিয়তা রাতারাতি তৈরি হয়নি। অতীতে এমন কিছু ক্রিকেটার ছিলেন যারা এমন কিছু পারফরম্যান্স করেছেন যা মানুষকে ক্রিকেটের প্রতি আগ্রহী করে তুলেছে। তার সঙ্গে প্রশাসকদের ভূমিকাটা সমান গুরুত্বপূর্ণ বলে তিনি মনে করেন। তাদের সকলকে সৌরভ ধন্যবাদ জানিয়েছেন এবং সাফল্যের জন্য বোর্ডের সংশ্লিষ্ট সহকর্মীদের কৃতজ্ঞতা জানিয়েছেন। সম্প্রচারকারীরা যে ক্রিকেটের প্রতি আস্থা রেখেছেন তাই জন্য তাদেরকে ধন্যবাদও জানিয়েছেন মহারাজ।

Related Articles