জোড় করে কোহলির কাছ থেকে দায়িত্ব কেড়ে নিয়ে রোহিতকে দিয়েছিলেন! স্বীকার করলেন সৌরভ

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) বর্তমানে সেমিফাইনালে যোগ্যতা অর্জন করে বেশ নিশ্চিন্তে নিজেদের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে। এরই মাঝে প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ভারতীয় দলের সেরা পারফর্মার কে? কিভাবে তার অবদান রয়েছে আজকের এই ভারতীয় দলের সাফল্যের পেছনে সেই সমস্ত ব্যাপার নিয়ে একটি সাক্ষাৎকারে মুখ খুলেছেন।

সৌরভ জানিয়েছেন চলতি বিশ্বকাপে ভারতের বোলিং দেখে তিনি মুগ্ধ। কোনও প্রতিপক্ষই যে ভারতীয় বোলিংয়ের সামনে নিজেদের সেরাটা বার করে আনতে পারেনি এবং ভবিষ্যতেও পারবে এমন সম্ভাবনা খুব কম সেটা তিনি স্বীকার করে নিয়েছেন। সেই সঙ্গে জানিয়েছেন মহম্মদ শামি তার কাছে এই টুর্নামেন্টের সেরা পারফর্মার।

   

tnm import sites default files sourav ganguly pti 02012020 1200

এরপর সৌরভ মুখ খুলেছেন ভারতীয় দলে রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়ের অবদান নিয়ে। তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি থাকার সময় রাহুল দ্রাবিড়কে কোচ হিসেবে নিযুক্ত করা হয়েছিল এবং বিরাট কোহলির বদলে রোহিত শর্মা অধিনায়ক হিসেবে এসেছিলেন। সেই সংক্রান্ত কিছু বিষয় নিয়ে মুখ খুলেছেন তিনি।

আরও পড়ুন: রোহিত, কোহলি, প্রস্তুত তো? ভারতকে উদ্দেশ্য করে যেন হুঙ্কার ছাড়লেন বোল্টরা

রোহিত শর্মা যখন ভারতের ক্যাপ্টেন নিযুক্ত হন তখন সেই নিয়ে বিতর্ক কম হয়নি। কিন্তু সৌরভ এই সাক্ষাৎকারে সরাসরি জানিয়েছেন যে তিনি জোর করে রোহিত শর্মাকে অধিনায়ক হতে বাধ্য করেছিলেন। রোহিত শর্মা রাজি না হলেও তার ওপর এই দায়িত্ব চাপিয়ে দেওয়া হবে এমনটা তিনি বলেছিলেন। প্রাথমিকভাবে সৌরভের এই সিদ্ধান্ত নিয়ে যথেষ্ট সমালোচনা হয়েছিল। কিন্তু এখন রোহিত রাহুল জুটির পারফরম্যান্সের সন্তুষ্ট সকলে। সৌরভের এই সিদ্ধান্ত নিয়ে প্রাথমিকভাবে সমালোচনা হলেও একসময় সকলে এই সুফল পাবে সেটা সম্পর্কে তিনি শুরু থেকেই নিশ্চিত ছিলেন বলে জানিয়েছেন।

আরও পড়ুন: রোহিত, কোহলি, প্রস্তুত তো? ভারতকে উদ্দেশ্য করে যেন হুঙ্কার ছাড়লেন বোল্টরা

সেই সঙ্গে সৌরভ এই টুর্নামেন্টের সেরা চমকের নামও করেছেন। ভারতীয় বংশোদ্ভূত নিউজিল্যান্ডের ক্রিকেটার রাঁচিন রবীন্দ্রকে তিনি এই টুর্নামেন্টের সেরা আবিষ্কার বলে মন্তব্য করেছেন। আপাতত তিনি দিল্লি ক্যাপিটালসের প্রস্তুতি শিবির নিয়ে ব্যস্ত রয়েছেন। ভারতীয় দলকে ফাইনালের জন্য শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর