রোহিত, কোহলি, প্রস্তুত তো? ভারতকে উদ্দেশ্য করে যেন হুঙ্কার ছাড়লেন বোল্টরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে (Sri Lanka vs New Zealand) দাপট দেখিয়ে জয় পেয়েছে নিউজিল্যান্ড। তাদের সেমিফাইনালে ওঠা প্রায় নিশ্চিত। আর বিশ্বকাপের (2023 ODI World Cup) সেমিফাইনালে যোগ্যতা অর্জনের পরে তাদের মুখোমুখি হতে হবে ভারতীয় দলের (Indian Cricket Team)। মুম্বাইয়ের স্টেডিয়ামে ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) ম্যাচের আনন্দ উপভোগ করবে ক্রিকেট ভক্তরা। খাতায়-কলমে পাকিস্তানের এখনো সুযোগ রয়েছে নিউজিল্যান্ডকে পেছনে ফেলে সেমিফাইনালে যোগ্যতা অর্জনের, কিন্তু তাদের কাজটা প্রায় অসম্ভবের সামিল।

এর আগের ওডিআই বিশ্বকাপেও অর্থাৎ ২০১৯ সালেও সেমিফাইনালে ভারত এবং নিউজিল্যান্ড একে অপরের মুখোমুখি হয়েছিল। দুই দলের বোলাররাই অসাধারণ বোলিং পারফরম্যান্স করেছিল। কিন্তু ট্রেন্ট বোল্টদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছিলেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। মাত্র পাঁচ রানের মধ্যে তিনি উইকেট হারানোর ম্যাচ ওখানেই অনেকটা হেরে গিয়েছিল ভারত।

Trent Boult

চলতি বিশ্বকাপে যদিও দুই পক্ষের মধ্যে লড়াইয়ে ভারত বেশ দাপট দেখেই জয় পেয়েছে। বড় রান পেয়েছেন বিরাট কোহলি। আক্রমণাত্মক ব্যাটিং করে ভারতের পিচে নিউজিল্যান্ডের ফাস্ট বোলারদের কাজটা এই কঠিন করে দিয়েছিলেন রোহিত শর্মা। আবার চলতি টুর্নামেন্টে নিউজিল্যান্ডই একমাত্র দল যারা ভারতের বিরুদ্ধে ব্যাট হাতে কিছুটা প্রতিরোধ গড়ে তুলতে পেরেছে। তবে সেমিফাইনালের লড়াই যে আলাদা সেটা দুই পক্ষই জানে।

আরও পড়ুন: সচিনের রেকর্ড ভাঙা হয়ে গেছে! এবার বিশ্বকাপেই এবি ডিভিলিয়ার্সের রেকর্ড ভাঙবেন রোহিত

তবে সেমিফাইনালের আগে ট্রেন্ট বোল্ট শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে নতুন বল হাতে ব্যাঙ্গালোরের চিন্নাস্বামী স্টেডিয়ামের উইকেটে যে বোলিংটা করেছেন তারপর ভারতীয় ক্রিকেট ভক্তরা একটু চিন্তিত হয়ে পড়ছেন। ভারতের বিরুদ্ধেও তার এই ছন্দ বজায় থাকলে সেটা চিন্তার বিষয় হবে।

আরও পড়ুন: হাসি ফুটলো BCCI-এর মুখে! বিশ্বকাপ চলাকালীন চোট সারিয়ে মাঠে ফিরলেন এই তারকা ভারতীয় ক্রিকেটার

ভারতীয় দলকে সবচেয়ে বেশি যে জিনিসটা ভরসা দিচ্ছে সেটা হল ভারতের বোলিং বিভাগ। যে কোনও পরিস্থিতিতে যে কোনও প্রতিপক্ষের বিরুদ্ধে অসাধারণ বোলিং করেছেন শামি, বুমরা, কুলদীপরা। পাঁচজন বোলারই নিয়মিতভাবে উইকেট নিয়ে চলেছেন। নিউজিল্যান্ডের ফর্মে থাকা ব্যাটারদের থামাতে নিজেদের সেরাটা দিতে হবে সেটা হয়তো ভালো করেই জানেন শামিরা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর