সচিন টেন্ডুলকারের রেকর্ড ভেঙে দিলেন রাঁচিন রবীন্দ্র! পেছনে ফেললেন বিরাট কোহলিকেও

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ পাকিস্তান ক্রিকেট দলের (Pakistan Cricket Team) বিশ্বকাপের (2023 ODI World Cup) সেমিফাইনালে পৌঁছানোর যাবতীয় আশা-আকাঙ্ক্ষাকে দুমড়ে দিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে (Sri Lanka vs New Zealand) অসাধারণ জয় পেল রাঁচিন রবীন্দ্র (Rachin Ravindra), ট্রেন্ট বোল্ট (Trent Boult) সমৃদ্ধ নিউজিল্যান্ড। আজ নিউজিল্যান্ড হারলে এবং পাকিস্তান শনিবার ইংল্যান্ডকে হারালে কলকাতার (Kolkata) ইডেন গার্ডেন্স (Eden Gardens) স্টেডিয়ামে ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) দ্বৈরথ হওয়ার একটা বড় সুযোগ ছিল। কিন্তু নিউজিল্যান্ড আজ জিতে যাওয়ায় পাকিস্তানের সাথে সাথে আফগানিস্তানেরও সেমিফাইনালের যোগ্যতা অর্জনের যাবতীয় স্বপ্ন প্রায় শেষ হয়ে গেল বললেই চলে।

আজ টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ২৮ বলে ৫১ রানের একটি বিধ্বংসী ইনিংস খেলেন কুশল পেরেরা। শেষ দিকে বেশ কিছুটা লড়াই করে ৩৮ রানের একটি ইনিংস খেলেন মহেশ থিকসেনা। এছাড়া আর কেউ ট্রেন্ট বোল্টদের সামনে দাঁড়াতে পারেননি। আজ ১০ ওভারে ৩ টি মেডেনসহ মাত্র ৩৭ রান খরচ করে ৩ উইকেট নিয়ে বিশ্বকাপে ৫০ উইকেট নেওয়া বোলারদের তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এসেছেন বোল্ট। এছাড়াও দুটি করে উইকেট নিয়েছেন লকি ফার্গুসন, মিচেল স্যান্টনার, রাঁচিন রবীন্দ্র।

এরপর রান তাড়া করতে নেমে অসাধারণ শুরু করেছিলেন ডেভন কনওয়ে (৪৫) এবং রাঁচিন রবীন্দ্র (৪২)। দুজনেই হাফ সেঞ্চুরি করার সুযোগ পেয়েও সেটি হাতছাড়া করেন। এরপর ড্যারেল মিচেল (৪৩) ও গ্লেন ফিলিপ্স (১৭) আগ্রাসী ব্যাটিং করে ২৩.২ ওভারের মধ্যে জয় ছিনিয়ে নেন। অ্যাঞ্জেলো ম্যাথিউস ২ উইকেট নিলেও কোনও লাভ হয়নি।

আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে যেন খেলতে না হয়! সকল ভারতীয় ক্রিকেটার চাঙ্গা, কিছুটা চাপে শুভমান গিল

চলতি বিশ্বকাপে নিউজিল্যান্ডের রাঁচীন রবীন্দ্র একের পর এক ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করে সকলকে চমকে দিচ্ছেন। আজ হাফ সেঞ্চুরি না পেলেও তিনি একটি বড় কীর্তি গড়েছেন। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে শতরান করে তিনি সচিন টেন্ডুলকারকে ছুড়ে ফেলেছিলেন। আজ তিনি টপকে
গেলেন মাস্টার ব্লাস্টারকে। ২৫ বছর বয়সের কম কোনও ক্রিকেটার হিসাবে বিশ্বকাপে সর্বোচ্চ রান ১৯৯৬ সালে করে দেখিয়েছিলেন সচিন টেন্ডুলকার। তিনি মোট ৫২৩ রান করেছিলেন সেই বিশ্বকাপে।

আরও পড়ুন: আমি যা বলবো, মুখের ওপর বলবো! ফের একবার কোহলিকে নিয়ে বিস্ফোরক গৌতম গম্ভীর

তাকে টপকে গিয়ে আপাতত রাঁচিন রবীন্দ্রর রানসংখ্যা ৫৬৫। চলতে বিশ্বকাপে দুই সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি (৫৪৩) এবং কুইন্টন ডি কক-কে (৫৫০) আপাতত পেছনে ফেলে দিয়েছেন তিনি। নিউজিল্যান্ড সেমিফাইনালে পৌঁছবে এমন সম্ভাবনা ৯৯ শতাংশ। শেষপর্যন্ত যদি নিউজিল্যান্ড সেমিফাইনালে নাও পৌঁছে তাহলেও মানতে হবে এই বিশ্বকাপের অন্যতম সেরা ক্রিকেটার হচ্ছেন রাজেন