হাসি ফুটলো BCCI-এর মুখে! বিশ্বকাপ চলাকালীন চোট সারিয়ে মাঠে ফিরলেন এই তারকা ভারতীয় ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সকলেই জানেন যে টেস্ট ফরম্যাটে গত কয়েক বছর ধরে ভারতীয় দলের (Indian Cricket Team) এক নম্বর উইকেটরক্ষক হলেন রিশভ পন্থ (Rishabh Pant)। কিন্তু গত বছরের একদম শেষ থেকে গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে তিনি ছিটকে গিয়েছেন ক্রিকেট থেকে। তার সুস্থ হয়ে উঠতে প্রচুর সময় লেগেছে। একসময় তিনি ক্রিকেটের মাঠে আর ফিরতে পারবেন কিনা সেই নিয়েই অবশ্য সন্দেহ ছিল।

কিন্তু অবশেষে তিনি আবার মূল ধারার অনুশীলনে ফিরেছেন। এই মুহূর্তে তিনি রয়েছেন কলকাতায়। যাদবপুর ইউনিভার্সিটির মাঠে দিল্লি ক্যাপিটালস শিবিরের প্রস্তুতিপর্ব চলছে। সেখানেই নিজেকে পুরোপুরি প্রস্তুত করে তোলার লক্ষ্যে অনুশীলনে নেমেছেন এই ভারতীয় উইকেটরক্ষক।

rishabh pant bat

জানা গিয়েছে তার সঙ্গে অনুশীলনে উপস্থিত রয়েছেন দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিংও। চলতি বিশ্বকাপে ধারাভাষ্যের কাজও করছেন এই প্রাক্তন অজি অধিনায়ক। তবে দিল্লি ক্যাপিটালসের আয়োজিত এই চার দিনের প্রস্তুতি শিবিরের পুরোপুরি উপস্থিত থাকছেন তিনি।

আরও পড়ুন: সচিনের রেকর্ড ভাঙা হয়ে গেছে! এবার বিশ্বকাপেই এবি ডিভিলিয়ার্সের রেকর্ড ভাঙবেন রোহিত

সেই সঙ্গে ওই প্রস্তুতি শিবিরের অনুশীলন থাকছেন সৌরভ গঙ্গোপাধ্যায় এবং ফলের ব্যাটিং কোচ প্রবীণ আমরে। এই মুহূর্তে সাধারণত জাতীয় দল বা রাজ্য দলের হয়ে না খেলা ক্রিকেটাররাই এই হিসেবে অংশগ্রহণ করছেন। তবে সেখানে উপস্থিত থেকে আজ যাবতীয় আকর্ষণ নিজের দিকে কেড়ে নিয়েছেন রিশভ পন্থ।

আরও পড়ুন: কলকাতায় খেলা হলে বাংলা গানই চলবে! ইডেনে কোহলিদের ম্যাচের পর দাবি গর্গ চ্যাটার্জীর বাংলা পক্ষর

বুধবার রাতে তিনি শহরে পা রেখেছেন। তার সামনে এখন কড়া চ্যালেঞ্জ। আগামী বছরের মাঝামাঝি সময় ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে অনুষ্ঠিত হবে ২০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে নিজেকে যোগ্য প্রমাণ করার চাপ রয়েছে পন্থের কাঁধে। দীর্ঘদিন ক্রিকেটের মাঠ থেকে দূরে ছিলেন তিনি। আবার একবার প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে পুরোপুরি নিজেকে পুরনো রূপে মেলে ধরতে পারবেন কিনা সেটা দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। আর সেই প্রস্তুতির পুরোটা হল কলকাতা থেকেই।