টাইমলাইনখেলাক্রিকেট

Ind vs Aus: সৌরভ গাঙ্গুলি জানিয়ে দিলেন বর্তমানে ভারতের সেরা দু’জন উইকেটকিপারের নাম

বাংলা হান্ট ডেস্কঃ প্রাক্তন ভারত অধিনায়ক তথা বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী (Sourav ganguly) জানিয়ে দিলেন বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের সেরা দুই উইকেট রক্ষক ব্যাটসম্যান কে? সৌরভ গাঙ্গুলীর মতে বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের সেরা দুজন উইকেটরক্ষক ব্যাটসম্যান হলেন ঋদ্ধিমান সাহা  (Wriddhiman saha) এবং ঋষভ পন্থ (Rishab pant)।

গত 15 ই আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে চিরদিনের জন্য অবসর গ্রহণ করেন প্রাক্তন ভারত অধিনায়ক তথা উইকেট রক্ষক ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। আর তারপরই ভারতীয় ক্রিকেট মহলে প্রশ্ন উঠতে শুরু করে ধোনির অবর্তমানে ভারতীয় দলের উইকেটরক্ষকের ভূমিকা কে পালন করবেন? অনেকেই বলেছিলেন কে এল রাহুল কিংবা সঞ্জু স্যামসন কিংবা ঋষভ পন্থ ভারতের উইকেটরক্ষকের দায়িত্ব পালন করবেন।

তবে সমস্ত বিতর্কের অবসান ঘটিয়ে সৌরভ গাঙ্গুলী জানিয়ে দিলেন বর্তমানে ভারতীয় ক্রিকেট দলের সেরা দুজন উইকেট রক্ষক হলেন ঋদ্ধিমান সাহা এবং ঋষভ পন্থ। এইদিন সৌরভ গাঙ্গুলী জানান ঋষভ পন্থ একজন ভালো ক্রিকেটার ওর প্রতিভার ওপর কোন সন্দেহ প্রকাশ করার জায়গা নেই কিন্তু শেষ কয়েক বছরে ও নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেনা। টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকরা তাকে সুযোগ দিলেও সেই সুযোগের সদ্ব্যবহার করে উঠতে পারেননি ঋষভ পন্থ।  অপরদিকে ঋদ্ধিমান সাহা প্রসঙ্গে সৌরভ গাঙ্গুলীর মতামত টেকনিক্যাল বর্তমানে ভারতীয় দলের সেরা উইকেট রক্ষক ঋদ্ধিমান সাহা বিশেষ করে টেস্ট ফরম্যাটে। ব্যাটিং এবং কিপিং দুই দিকেই ও নির্বাচকদের ভরসার প্রতি সুবিচার করেছে।

Back to top button