টাইমলাইনখেলাক্রিকেট

তিন বছর বোর্ডের সভাপতির দায়িত্বে থাকতে চলেছেন সৌরভ গাঙ্গুলি।

আগামী 1 ই ডিসেম্বর মুম্বাইয়ে অনুষ্ঠিত হতে চলেছে বিশেষ সাধারণ সভা। সেই সভায় ঠিক হবে সৌরভ গাঙ্গুলীর প্রেসিডেন্ট ভবিষ্যৎ। বিশেষ সূত্রে জানা গিয়েছে সংবিধান সংশোধন করে দশ মাসের পরিবর্তে আগামী তিন বছরের জন্য প্রেসিডেন্ট পদে সৌরভ গাঙ্গুলি কে রাখার তোড়জোড় চলছে।

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীনে বিসিসিআই এর বিশেষ কমিটি বৈঠক বসতে চলেছে এবং সেই বৈঠকে সৌরভ গাঙ্গুলীকে প্রেসিডেন্ট এবং জয় শাহ কে সচিব পদে রাখার জন্য পূর্ববর্তী সংবিধানের বেশ কিছু পরিবর্তন করা হবে বলে জানা গিয়েছে। এই বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হতে চলেছে আগামী পয়লা ডিসেম্বর মুম্বাইতে।

এক সময় ম্যাচ ফিক্সিং ও বেটিংয়ে জর্জরিত হয়ে পড়া বিসিসিআইকে সঠিক পথ দেখানোর জন্য সুপ্রিম কোর্ট নিযুক্ত লোধা কমিটি বিশেষ কিছু গুরুত্বপূর্ণ সংবিধান রচনা করেছিল। আর এবার সেই সংবিধান পরিবর্তন করতে চাইছে বিসিসিআই। আর তাই বিসিসিআই সূত্রে জানানো হয়েছে যে, সাধারণ সভায় প্রতিটি রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশন এর প্রধানের থাকা অনিবার্য। তাদের উপস্থিতিতেই নেওয়া হবে এই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

এই অনুষ্ঠানে বিসিসিআই প্রতিটি রাজ্যের ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধানদের সাথে আলোচনা করবেন কেমন করে সংবিধান সংশোধন করা যায়। এছাড়াও 70 বছরের বেশি বয়সী ব্যক্তিদের পদাধিকার নিয়েও আলোচনা করা হবে এই অনুষ্ঠানে। তবে সমস্ত আলোচনা হওয়ার পর সেই দাবি পাঠানো হবে সুপ্রিমকোর্টে। কারণ শীর্ষ আদালত অনুমতি না দিলে সংবিধান সংশোধন করা সম্ভব নয়। সংবিধান সংশোধন করতে হলে সুপ্রিম কোর্টের অনুমতি প্রয়োজন।

Back to top button