বিশ্বকাপের ১৫ জনের ভারতীয় স্কোয়াড বাছলেন সৌরভ, বাদ এই তারকা! ভক্তরা বললো দু-মুখো সাপ

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ১৫ বছর পরেও সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) জনপ্রিয়তায় কোন ভাঁটা পড়েনি। ক্রিকেট সংক্রান্ত বিষয়ে তার জ্ঞান এবং মতামতকে আজও সম্মান করে গোটা বিশ্ব। কিন্তু শেষ কিছু বছরে নানান কারণে তার নিন্দুকের সংখ্যা কিছু বেড়েছে। সম্প্রতি তিনি ‘star sports’-কে দেওয়া একটি সাক্ষাৎকারে ভারতের বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াড বেছে নিয়েছেন। তারপরেই তাকে সমালোচনার মুখে পড়তে হয়েছে।

   

সৌরভের ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াড:
রোহিত শর্মা, শুভমান গিল, ঈশান কিষাণ, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, যশপ্রীত বুমরা

team india old t20

আরও চমক রয়েছে:
এখানেই শেষ নয়। সৌরভ গঙ্গোপাধ্যায় এরপর আরও বলেছেন যে এই স্কোয়াডে যদি কোনও ব্যাটার চোট পান, তাহলে পরিবর্ত হিসেবে তার পছন্দ তিলক ভার্মা। এরপর তিনি জানিয়েছেন কোন পেশার চোটের কারণে বাদ পড়লে তার পরিবর্তে তিনি দলে আনবেন প্রসিদ্ধ কৃষ্ণা-কে। আর স্পিনারদের মধ্যে কেউ না থাকলে তার পছন্দ হবে যুজবেন্দ্র চাহাল।

আরও পড়ুন: কলকাতায় কোহলি, পুনেতে নেইমার! দেখবেন কাকে? জানুন কবে একসাথে ভারত কাঁপাবেন দুই তারকা

স্কোয়াডের প্রশংসা:
এশিয়া কাপের যে স্কোয়াডটি ঘোষণা করেছে বিসিসিআই, সেখান থেকে দুজন বাদ পড়বে বিশ্বকাপের স্কোয়াডের জন্য। কারণ ১৭ জনকে নিয়ে শ্রীলঙ্কায় এশিয়া কাপে অংশ নিতে উড়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। আর সৌরভ যে দল বেছে নিয়েছেন তা এই ১৭ জনের মধ্যে থেকেই। প্রথম একাদশ গঠনে কোন সমস্যাই হবে না সৌরভের সিদ্ধান্ত অনুযায়ী যদি বিসিসিআই এগোয়।

আরও পড়ুন: কেমন হবে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের একাদশ? BCCI-এর সমস্যার সমাধান এভাবে করবেন দ্রাবিড়

স্কোয়াডের সমালোচনা:
অনেকেই সৌরভের সমালোচনা করছে একটি বিশেষ কারণে। কিছুদিন আগে এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা হওয়ার পর একটি সাক্ষাৎকারে সৌরভ জানিয়েছিলেন যে তিনি যদি দল বাছাই করতেন তাহলে নিঃসন্দেহে সেখানে জায়গা পেতেন চাহাল। অথচ নিজে যখন দল বাছাই করলেন তখন ভারতীয় লেগ স্পিনারকে বঞ্চিত করলেন তিনিও। সেই সঙ্গে ভারতীয় স্কোয়াডে সূর্যকুমার যাদব কি করে জায়গা পাচ্ছেন সেই নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। টি-টোয়েন্টি ফরম্যাটে তিনি অপরিহার্য হলেও ওডিআই ফরম্যাটে চূড়ান্ত ব্যর্থ। অতিরিক্ত সুযোগ পাওয়া সত্ত্বেও নিজেকে প্রমাণ করতে পারেননি তিনি এখনো অবধি। আর বিসিসিআইয়ের পাশাপাশি সৌরভ নিজেও নিজের পছন্দমত দল নির্বাচনের সময় তাকে জায়গা দিয়েছেন দেখে ক্ষুব্ধ হয়েছেন অনেক ক্রিকেটপ্রেমী।

 

সম্পর্কিত খবর