অবশেষে কেরালা ছাড়লেন দিমিত্রিয়াস দিয়ামান্তাকোস, ইস্টবেঙ্গলে “এন্ট্রি” নিয়ে শুরু জল্পনা

   

বাংলা হান্ট ডেস্ক: কিছুদিন আগে সমাপ্ত হয়েছে ISL (Indian Super League)। ফুটবলের জনপ্রিয় এই লিগের সদ্য সমাপ্ত মরশুমে সবথেকে বেশি গোল যিনি করেছেন তিনি হলেন গ্রিক স্ট্রাইকার দিমিত্রিয়াস দিয়ামান্তাকোস (Dimitrios Diamantakos)। এমতাবস্থায়, তিনি গোল্ডেন বুটের অধিকারী হয়ে ফাইনালে উপস্থিত থাকতে না পারায় তাঁর হয়ে গোল্ডেন বুট গ্রহণ করেছিলেন প্রীতম কোটাল। তবে, এবার দিমিত্রিয়াসকে ছেড়ে দিল কেরালা ব্লাস্টার্স।

এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, এতদিন ধরে তাঁর দল ছাড়ার বিষয়টিতে গুঞ্জন শোনা গেলেও এবার তিনি নিজেই জানিয়ে দিলেন এই বিষয়টি। যদিও, কেরালার পরে দিমিত্রিয়াস কোন ক্লাবে যোগ দিচ্ছেন সেই বিষয়ে এখনও কোনো তথ্য সামনে আসেনি। এদিকে, কেরালা ব্লাস্টার্স ছাড়ার পরেই তিনি ইন্সটাগ্রামে একটি পোস্ট করে সমগ্র বিষয়টি উপস্থাপিত করেন। ওই আবেগপ্রবণ পোস্টে তিনি জানান, “দুর্ভাগ্যবশত কেরালায় আমার এই দুই বছরের দারুণ অভিজ্ঞতা এবং সফর শেষ হল। একটা দল হিসেবে যেই মুহূর্তগুলি আমরা কাটিয়েছি সেগুলিকে তুলে ধরার মতো ভাষা আমার কাছে নেই আমার। আমাকে আপনারা সবসময় স্বাগত জানিয়েছেন। এর থেকে বেশি খুশি আমি হতে পারিনি।”

এর পাশাপাশি তিনি আরও জানান “আমি যোগদানের পর থেকেই সমর্থকদের ধারাবাহিক সমর্থন এবং ভালোবাসা পেয়েছি। যা সত্যিই অসাধারণ।” এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ২০২২ সালে কেরালা ব্লাস্টার্সে যোগ দিয়েছিলেন দিমিত্রিয়াস। সেখানে তিনি দুই বছর খেলেন। কেরালার হয়ে খেলার সময়ে নিজের অন্যতম সেরা পারফরম্যান্স প্রদর্শন করেছেন তিনি। এই দুই বছরে তিনি কেরালার হয়ে মোট ৩৮ টা ম্যাচ খেলে গোল করেছেন ২৩ টা। এর পাশাপাশি, গোলের জন্য বল বাড়িয়েছেন ৬ টা।

আরও পড়ুন: হয়ে গেল “ডিল”, এবার Bajaj Finance-এর সাথে হাত মেলাল Tata Motors, কি প্ল্যান সংস্থার?

যদিও, কেরালার পরে তিনি কোন ক্লাবে যুক্ত হবেন সেই নিয়ে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে জল্পনা। পাশাপাশি, তাঁর ভবিষ্যতের দল হিসেবে উঠে আসছে ইস্টবেঙ্গলের নামও। এমতাবস্থায়, লাল-হলুদ কর্তারা তাঁকে আগামী মরশুমে ক্লেইটন সিলভার সঙ্গে খেলানোর চেষ্টা করেছেন বলেও শোনা যাচ্ছে। জানা গিয়েছে, যে ইস্টবেঙ্গলের কোচ কার্লোস কুয়াদ্রাত ক্লাব কর্তাদের জানিয়েছেন যেসমস্ত খেলোয়াড়দের চেয়েছেন তাঁদের মধ্যে অন্যতম একজন হলেন দিমিত্রিয়াস।

আরও পড়ুন: সফর হবে আরও সহজ! ১৮ ঘন্টার ভ্রমণ শেষ হবে ৭ ঘন্টায়, তৈরি হচ্ছে দেশের আরও একটি এক্সপ্রেসওয়ে

পাশাপাশি, ওই তালিকায় রয়েছেন, ওড়িশা এফসির স্ট্রাইকার রয় কৃষ্ণাও। উল্লেখ্য যে, ইস্টবেঙ্গল দ্বিতীয় স্ট্রাইকারের অভাবে ক্রমাগত ভুগছে। তবে, ক্লেইটন সিলভা দলের প্রধান স্ট্রাইকার হলেও সেক্ষেত্রে চিন্তা বাড়াচ্ছে দ্বিতীয় স্ট্রাইকার। যদিও, গত মরশুমে দু’জনকে স্ট্রাইকার হিসেবে ব্যবহার করা হলেও তাঁরা তেমন নজর কাড়তে পারেননি। এমতাবস্থায়, ক্লেইটনের সঙ্গে দিমিত্রিয়াসকে দলে আনতে পারলে ইস্টবেঙ্গলের আক্রমণভাগ আরও শক্তিশালী হবে। এই বিষয়ে কোনো সন্দেহের অবকাশ নেই।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর