এবার লাক্ষাদ্বীপ, অযোধ্যায় সরাসরি বিমান পরিষেবা স্পাইসজেটের! মালদ্বীপ বিতর্কের মাঝেই বড় সিদ্ধান্ত সংস্থার

   

বাংলাহান্ট ডেস্ক : ‘মলদ্বীপ বনাম লাক্ষাদ্বীপ’ ইস্যুতে দেশজুড়ে তোলপাড় শুরু হয়েছে। এই অবস্থায় দুর্দান্ত এক খবর দিল স্পাইসজেট। ইতিমধ্যেই জনপ্রিয় এই বিমান সংস্থার তরফে জানানো হয়েছে যে, লাক্ষাদ্বীপ যাওয়ার জন্য খুব শিগগিরই দুটি বিমান চালু করা হবে। ‘উড়ে দেশকা আম নাগরিক’ বা উড়ান স্কিমের আওতায় এই পদক্ষেপ নেওয়া হবে।

বুধবারই স্পাইসজেট জানিয়েছে, ২ টি বিমানের অপারেশন চালু হবে লাক্ষাদ্বীপে। সংস্থার তরফে চেয়ারম্যান, ম্যানেজিং ডিরেক্টর অজয় সিং বলেন, ‘আরসিএস-এর আওতায় আমাদের কাছে এক্সক্লুসিভ সত্ত্ব রয়েছে বিমান চলাচলের আর আমরা খুব শিগগির এই দ্বীপে চালু করব বিমান।’ বর্তমানে, লাক্ষাদ্বীপ পর্যন্ত যাত্রীদের নিয়ে যেতে আঞ্চলিক এয়ারলাইন্স আলিয়ান্স এয়ারের বিমান কোচি-আগাত্তি-কোচি সেক্টরে চলাচল করে।

আরোও পড়ুন : ছোট কাজ করলে পাঠাবেন না ফ্রেন্ড রিকোয়েস্ট! বিতর্কিত মন্তব্য WBCS অফিসারের, তোলপাড় শুরু হতেই যা করলেন…

প্রসঙ্গত উল্লেখ্য, পর্যটন বিভাগে ঝড় তুলতে এবার অনলাইন পারমিট করার পরিকল্পনাও করা হয়েছে। যে জায়গাগুলোতে পর্যটনদের প্রবেশ করার অনুমতি ছিল না এবার সেখানকার নিষেধাজ্ঞাও তুলে দেওয়া হচ্ছে।লাক্ষাদ্বীপের আগাত্তি বিমানবন্দরকে ঢেলে সাজিয়ে তা বিস্তার করার পরিকল্পনায় ভারত। খুব ভালোভাবে যাতে এয়ারক্রাফ্ট নামতে পারে সেই জন্য বিমানবন্দরকেও বড় করা হবে।

untitled design 20240111 151141 0000

সবমিলিয়ে আশা করা হচ্ছে প্রচুর পরিমাণে পর্যটক এবার খুব সহজেই লাক্ষাদ্বীপে যাতায়াত করতে পারবেন। একই সাথে, মিনিকয় দ্বীপে একটি গ্রিনফিল্ড বিমানবন্দর তৈরির ভাবনায় রয়েছে সরকার। এদিকে শুধু লাক্ষাদ্বীপই নয়, স্পাইস জেট অযোধ্যার জন্যও আনছে নয়া বিনান চলাচলের সুবিধা। স্পাইসজেটের এই পরিকল্পনায় লাভ হবে আমজনতার।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর