বিশ্বকাপ শুরুর আগেই মাথায় হাত ভারতের! মারাত্মক এই দলের যোগ্যতাঅর্জনে পা কাঁপছে রোহিতদের

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) সাম্প্রতিক সময় বড় টুর্নামেন্টগুলিতে খুব একটা ভালো পারফরম‍্যান্স করেনি। দ্বিপাক্ষিক সিরিজগুলিতে দেশে এবং দেশের বাইরে ভারতের দাপট বজায় রয়েছে। কিন্তু এশিয়া কাপ (Asia Cup 2022), টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup 2022) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC Final 2023) মতো বড় মঞ্চে রোহিতের (Rohit Sharma) নেতৃত্বাধীন দল মুখ থুবড়ে পড়েছে। ওডিআই বিশ্বকাপের (ODI World Cup 2023) আগে এই ঘটনা চিন্তা বাড়িয়েছে ভারতীয় সমর্থকদের।

আসন্ন অক্টোবর মাস থেকে ভারতের মাটিতে শুরু হতে চলেছে ওডিআই বিশ্বকাপ। ১২ বছর পরে এই হাইভোল্টেজ টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব পেয়েছে বিসিসিআই। ওডিআই বিশ্বকাপের শেষ ৩ সংস্করণের হিসাব বলছে যে আয়োজক দেশই ট্রফি ঘরে তুলেছে। তাই ঘরোয়া পরিস্থিতিতে ভারতকে নিয়ে আশায় বুক বাঁধছেন সমর্থকরা।

কিন্তু সম্প্রতি যোগ্যতাঅর্জন পর্বে দুর্দান্ত পারফরম্যান্স করে ওডিআই বিশ্বকাপের যোগ্যতাঅর্জন করেছে শ্রীলঙ্কা। উপমহাদেশের উইকেটে তারা যথেষ্ট বিপজ্জনক। অনেকেই আশঙ্কা করেছিলেন যে ওয়েস্ট ইন্ডিজের মতনই হয়তো যোগ্যতাঅর্জন পর্বে ব্যর্থ হবে এই দেশটি। কিন্তু দ্বীপরাষ্ট্রের ক্রিকেট দল বাকি সকলকে যোগ্য জবাব দিয়ে ভারতের টিকিট কেটে ফেলেছে।

sri lankan cricket team
ভারতে বিশ্বকাপের টিকিট পেয়ে গেলো শ্রীলঙ্কা

কিন্তু শ্রীলঙ্কাকে নিয়ে ভারতের আতঙ্কিত হওয়ার কারণ রয়েছে কি? কিছুদিন আগেই ভারতের মাটিতে আরো টি-টোয়েন্টি ও ওডিআই সিরিজে দাপট দেখিয়ে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছিল ভারত। তাহলে কেন বিশ্বকাপের মঞ্চে দাসুন শানাকাদের নিয়ে বাড়তি চিন্তা করতে হচ্ছে ভারতীয় সমর্থকদের। এই প্রশ্নের জবাব আশ্চর্য করবে অনেককেই।

সাম্প্রতিক সময়ে গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের, গুরুত্বপূর্ণ ম্যাচে ভারতীয় দলের হতাশ করার ঘটনা এই চিন্তার সবচেয়ে বড় কারণ। সকলেই জানেন যে ২০২২ সালে ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে হারিয়ে এসেছিল ভারত। কিন্তু বিশ্বকাপের সেমিফাইনালে কার্যত তাদের ধ্বংস করে দিয়েছেন জস বাটলাররা। একই রকম ভাবে গত এশিয়া কাপের শ্রীলঙ্কার বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে সহজেই জয় পাবে ভারত এমনটা আশঙ্কা করা হয়েছিল। কিন্তু ফল হয়েছিল তার সম্পূর্ণ বিপরীত। তাই শ্রীলঙ্কার যোগ্যতা অর্জন বেশ কিছুটা চাপে রাখছে রোহিত শর্মার দলকে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর