টাইমলাইনখেলাক্রিকেট

পাকিস্তান থেকে সরে গেল এশিয়া কাপ! এশিয়া কাপ আয়োজনে আসরে নেমে পড়ল শ্রীলঙ্কা।

করোনা ভাইরাসের কারনে এই মুহূর্তে বিশ্বজুড়ে থমকে রয়েছে সমস্ত ধরনের ক্রিকেট। করোনা ভাইরাসের কথা মাথায় রেখে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টিটোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারছে না আইসিসি। তবে অক্টোবর নভেম্বর মাসে টিটোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে এই বছর এশিয়া কাপ টিটোয়েন্টি ফরম্যাটে করার পরিকল্পনা নিয়েছে এশিয়া ক্রিকেট কাউন্সিল।

এই বছর এশিয়া কাপ পাকিস্তানে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু বিসিসিআই এর তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে পাকিস্তানে গিয়ে কোন প্রকার ক্রিকেট খেলবে না ভারতীয় ক্রিকেট দল। সেই কারণে পাকিস্তান থেকে এশিয়া কাপ অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে এশিয়া ক্রিকেট কাউন্সিল। এশিয়া কাপের ভেন্যু পরিবর্তন করার জন্য মার্চ মাসের শুরুতেই এশিয়া কাপ খেলুড়ে দেশ গুলিকে নিয়ে বৈঠকে বসার কথা ছিল এশিয়া ক্রিকেট কাউন্সিলের কিন্তু করোনা ভাইরাসের কারনে সেই বৈঠক স্থগিত করে দেওয়া হয়েছে।

প্রথমে অনেকেই মনে করেছিলেন যে পাকিস্তান থেকে সরিয়ে দুবাইতে এশিয়া কাপের আসর বসবে কিন্তু যেহেতু 2018 সালের দুবাইতে এশিয়া কাপের আসর বসেছিল সেই কারণে এশিয়া ক্রিকেট কাউন্সিল চাইছে নতুন কোন দেশে এশিয়া কাপ করতে। আর সেই দৌড়ে এগিয়ে রয়েছে শ্রীলঙ্কা। জানা গেছে ইতিমধ্যে এশিয়া কাপ আয়োজন করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তবে এখনো পর্যন্ত চূড়ান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। জানা গিয়েছে জুন মাসের শেষ সপ্তাহে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেবে এশিয়া ক্রিকেট কাউন্সিল

Related Articles