ফের নয়া ছুটি ঘোষণা! বন্ধ থাকবে গোটা রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠান, অফিস, মুখে হাসি বঙ্গবাসীর

বাংলা হান্ট ডেস্কঃ ফের রাজ্যে ছুটি (Holiday) ঘোষণা। পুজোর আগে মাসের শুরুতেই একটা গোটা দিন ছুটি ঘোষণা করে দিল রাজ্য সরকার (State Government)। তবে কি কারণবশত, কতদিন এই বিশেষ ছুটি দেওয়া হচ্ছে? জানুন বিস্তারিত।

আগামীকাল ৬ই সেপ্টেম্বর ২০২৩ জন্মাষ্টমী (Janmastami)। বুধবার দিন জন্মাষ্টমী উপলক্ষে রাজ্যে ছুটি ঘোষণা করেছে রাজ্য। পশ্চিমবঙ্গ সরকারের বিজ্ঞপ্তি অনুযায়ী জরুরি বিভাগগুলি ছাড়া সমস্ত অফিস বন্ধ থাকবে। পাশাপাশি রাজ্যে বিদ্যালয় ও কলেজ গুলিও বন্ধ থাকবে আগামীকাল।

   

জন্মাষ্টমীর দিন রাজ্য সরকারের নির্দেশ অনুযায়ী রাজ্যে ছুটি রয়েছে। অর্থাৎ আগামীকাল ৬ সেপ্টেম্বর ২০২৩ (06 Sep 2023) বুধবার পশ্চিমবঙ্গের জরুরি বিভাগগুলি ছাড়া সমস্ত অফিস বন্ধ থাকবে বলেই খবর। পাশাপাশি এদিন পশ্চিমবঙ্গের বিদ্যালয় এবং কলেজগুলিও ছুটি থাকবে।

আরও পড়ুন: ৯ বছরে নেননি একটিও ছুটি! কাজ পাগল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই RTI রিপোর্ট চমকে দেবে

অর্থাৎ আগামীকাল বুধবার, ৬ সেপ্টেম্বর জন্মাষ্টমী উপলক্ষে সমস্ত সরকারি অফিস ও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে সপ্তাহের ঠিক মাঝামাঝি পড়ায় বাড়তি বোনাস ছুটির সুযোগ এক্ষেত্রে নেই।

mamata nabanna

আরও পড়ুন: ঘূর্ণাবর্তের হুঙ্কার! দক্ষিণবঙ্গের জেলায় জেলায় টানা বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টি, ফের ভাসবে কলকাতা?

অন্যদিকে, সম্প্রতি ধূপগুড়ির বিজেপি বিধায়ক বিষ্ণুপদ রায় প্রয়াত হয়েছেন। তাই সেখানে পনেরো তম বিধানসভা উপনির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। সেই উপলক্ষ্যে আজ ৫ই সেপ্টেম্বর, ২০২৩ গোটা ধূপগুড়িতে স্কুল-কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান ও সমস্ত সরকারী অফিস বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর