টাইমলাইনখেলাক্রিকেট

আঃ ফিরিঙ্গি আঃ নয়, বাহ্ ফিরিঙ্গি বাহ্! ব্রিটিশ বোলারের বোলিং ফেরাচ্ছে আমিরের লগান সিনেমার স্মৃতি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ক্রিকেটপ্রেমীরা ক্রিকেটের ইতিহাসে নানান ধরণের অদ্ভুত বোলিং অ্যাকশন দেখেছেন। দক্ষিণ আফ্রিকার পল এডামস থেকে শুরু করে শ্রীলংকার লাসিথ মালিঙ্গা, পাকিস্তানের সোহেল তনভীর থেকে শুরু করে আইপিএলে ভারতীয় স্পিনার শিবল কৌশিক। কিন্তু সম্প্রতি এমন একটি বোলিং ভঙ্গি সকলের সামনে এসেছে যা দেখে পুরনো সেই সমস্ত স্মৃতিগুলোকে ভুলে গিয়ে হা হয়ে যাবেন ক্রিকেটপ্রেমীরা।

হ্যাঁ ইংল্যান্ডের গ্রাম্য ক্রিকেটের মাঠ থেকে এমনই এক চিত্র দেখতে পেল ক্রিকেটপ্রেমীরা। সোশ্যাল মিডিয়ায় জর্জ ম্যাকমানি। সোশ্যাল মিডিয়ায় আচমকাই তার বোলিং এর ভিডিও ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া সেই ক্রিকেটার থেকে শুরু করে ক্রিকেট প্রেমীরা সকলেই এই বিচিত্র পোলিং সঙ্গিনী এর নানান রকম মজার মজার কথা বলতে শুরু করেছেন। অনেকে তো এই বোলিং ভঙ্গিটিকে আমির খান অভিনীত লগান সিনেমার এক বোলারের বোলিং ভঙ্গির সঙ্গে তুলনা করছেন।

তার বোলিংয়ের ভিডিও ভাইরাল হওয়ার পরে একটি টুইট করেছেন ম্যাকমনি। ওই টুইটে এই অখ‍্যাত ক্রিকেটার লিখেছেন, “বন্ধুরা, আমি বোকা হতে পারি আমি বিশ্বের সবচেয়ে খারাপ ক্রিকেটার হতে পারি কিন্তু এই খেলাটা আমার জীবন বাঁচিয়েছে আমার মানসিক স্বাস্থ্য পিক রেখেছে এবং আমাকে একটা সুযোগ ও মঞ্চ দিয়েছে হাসিখুশি থাকার এবং আমার স্বর্গত মা-কে গর্বিত করার। ক্রিকেট আমি তোমাকে ভালোবাসি।”

জর্জ ম্যাকমানি আদতে একজন স্লো বোলার। তিনি স্পিনও করেন না আবার তার বোলিংকে মিডিয়াম পেস বোলিংও বলা যায় না। তিনিই প্রথমে নিজের নন বোলিং আর্মটি তুলে কিছুটা এগিয়ে আসেন। তারপর ক্রিজের সাথে সমান্তরালভাবে কিছুবার পা ছোড়েন। তারপর এক ঝটকায় বলটি হাত থেকে ছাড়েনি যাতে ব্যাটসম্যান বুঝতে অসুবিধা হয় পরে যে বলছি ঠিক কখন ছাড়া হবে।

Related Articles

Back to top button