টাইমলাইনভাইরালছবি

কোভিড কেয়ার সেন্টারে বসেই পড়াশুনায় মগ্ন ছাত্র, নেটিজনদের প্রশংসা কোড়াল ভাইরাল ছবি

বাংলাহান্ট ডেস্কঃ করোনা (covid-19) আবহে দেশজুড়ে সংকটের পরিস্থিতির মধ্যে প্রায় ১ বছরেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। মাঝে অল্প সংখ্যক ছাত্রছাত্রী নিয়ে বিদ্যালয় চালু হলেও, করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই আবারও বন্ধ করে দেওয়া হয়েছে। তবে প্রথম থেকেই বন্ধ রয়েছে কলেজ বিশ্ববিদ্যালয়।

দেশের এই সংকটের মধ্যে ছাত্রছাত্রীরাও নিজেদের ভবিষ্যৎ নিয়ে সংশয়ে রয়েছে। কিভাবে তাঁদের পরীক্ষা হবে, কবেই তা নেওয়া হবে, এমনকি এক বছরেরও বেশি সময় ধরে স্কুল বন্ধ থাকায় তাঁদের পড়াশুনাতেও অনেক সমস্যা দেখা দিচ্ছে। তবে অনলাইন ক্লাস চালু থাকলেও, নেই সেই চারদেওয়ালের স্কুল বাড়ি।

করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশজুড়ে নানা সমস্যা মাথা চাড়া দিয়েছে। কোথাও হাসপাতালের বেড সংকট, কোথাও বা আবার অক্সিজেন সংকট, কোথাও আবার করোনার ভয়ে ঘন্টার পর ঘন্টা ধরে মৃত দেহ বাড়িতে আগলেই বসে থাকছেন পরিবারজনেরা।

অনেক সময় এইভাবে কিভাবে কিংবা অন্যভাবেও সংক্রমিত হচ্ছেন পরিবারের ছোট থেকে বড় সকলেই। করোনা আক্রান্তদের জন্য দেশের বিভিন্ন প্রান্তে প্রান্তে তৈরি করা হয়েছে সেফ হোম, কোভিড কেয়ার সেন্টার। সেখানে করোনা আক্রান্তদের দেখাশোনারও দায়িত্বে থাকছেন চিকিৎসক নার্সরা।

স্কুল বন্ধ থাকলেও, বাড়িতে থেকেই অনলাইনে তাঁদের ক্লাস চলছে। তবে এই কোভিড কেয়ার সেন্টারেই দেখা গেল এক ছাত্র মনোযোগ দিয়ে তাঁর পড়াশুনা চালিয়ে যাচ্ছেন। কোনভাবে করোনা আক্রান্ত হয়ে সে বর্তমানে রয়েছে কোভিড কেয়ার সেন্টারে। কিন্তু সেখানে থাকলেও, নিজের পড়াশুনার থেকে মন সরাতে পারেনি। সেখানেই আর সকল রোগীদের মধ্যে থেকেই মন বসিয়েছে পড়াশুনায়। নেটদুনিয়ায় এই ছবি শেয়ার হতেই মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়।

Related Articles

Back to top button