বাংলায় অত্যাচারিত হিন্দুরা! এক রাতে হাওড়ার ৫ মন্দিরে ভাঙচুর, ভিডিও পোস্ট করে বিস্ফোরক শুভেন্দু

বাংলা হান্ট ডেস্ক : মোদীর (Narendra Modi) বাংলা সফরের আগেই শিরোনামে হাওড়া (Howrah)। এইদিন এক রাতের মধ্যেই ভেঙে ফেলা হল হাওড়ার পাঁচ পাঁচটি মন্দির (Hindu Temples)। যার বেশকিছু ছবি ও ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেইসব ছবি ভিডিওর ফুটেজ প্রকাশ করেছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

   

স্থানীয় সূত্রে খবর, এইদিন হাওড়ার বাঁকড়ায় পাঁচ পাঁচটি মন্দির ভাঙচুর করেছে দুস্কৃতীরা। যার প্রতিবাদে সরব হয়েছেন স্থানীয় মানুষজন। এই ঘটনার প্রতিবাদে সোমবার সকালে রেল অবরোধ করেন স্থানীয়রা। পুলিশের ভূমিকার উপরেও প্রশ্ন তুলেছেন তারা। স্থানীয়দের দাবি, প্রতিবার অপরাধীদের ছেড়ে দেওয়া হয় বলেই সনাতনীদের উপর বারংবার হামলা করে আসছে দুস্কৃতিরা।

তারপরেই অপরাধীদের গ্রেফতারির দাবিতে পুলিশের দ্বারস্থ হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এইদিন ক্ষোভ প্রকাশ করে তিনি লেখেন, ‘গত রাতে হাওড়ার বাঁকড়ায় ৫টি সনাতনী মন্দির ভাঙচুর করা হয়েছে। স্থানীয়রা রেল অবরোধ করে সেই ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন। আমি হাওড়া সিটি পুলিশের কমিশনার প্রবীণ কুমার ত্রিপাঠী ও রাজ্য পুলিশের ডিজিকে অনুরোধ করছি দোষীদের যত দ্রুত সম্ভব গ্রেফতার করুন। সঙ্গে শান্তি ফেরাতে দ্রুত শান্তি ফেরান। যারা ঘটনার প্রতিবাদ করছেন, গণপরিবহণকে প্রভাবিত না করে তাদের প্রতিবাদ করতে দিন।’

আরও পড়ুন : সুরের জগৎ থেকে চিরবিদায়! প্রয়াত খ্যাতনামা গজল শিল্পী পঙ্কজ উধাস, শোকের ছায়া সঙ্গীতজগতে

এখানেই থেকে থাকেননি তিনি। পুলিশের প্রতি তার বিরক্তির কথা বেশ স্পষ্টভাবেই বুঝিয়ে দিয়েছেন তিনি। তার কথায়, সনাতনীদের উপর কোনও হামলা হলে তাতে গুরুত্ব দেয়না পশ্চিমবঙ্গ পুলিশ। মূলত পুলিশের এই মনোভাবের কারণেই বারবার সনাতনীদের টার্গেট করা হচ্ছে।

আরও পড়ুন : বিশ্বমানের হবে বিষ্ণুপুর স্টেশন, ৪১ হাজার কোটির প্রকল্প উদ্বোধন প্রধানমন্ত্রীর! বড় ঘোষণা সৌমিত্র খাঁয়ের

প্রসঙ্গত উল্লেখ্য, মন্দির ভাঙচুরের যে কয়টি ছবি ভিডিওর ফুটেজ প্রকাশ্যে এসেছে তাতে স্পষ্ট দেখা যাচ্ছে যে, টুপি পরা কয়েকজন কম বয়সী কিশোর ও যুবক মিলে হাওড়ার মন্দিরে ভাঙচুর চালাচ্ছে। স্থানীয়দের দাবি, পুলিশ চাইলেই এই ছবি, ভিডিওর মাধ্যমে অভিযুক্তদের গ্রেফতার করতে পারে। এবং এই অভিযুক্তদের যাতে অবিলম্বে গ্রেফতার করা হয় সেই দাবিতে সরব হয়েছেন তারা।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর