পছন্দ বিলাসবহুল গাড়ি! দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেই ২৫,০০০ কোটির কোম্পানি খাড়া করলেন দীনেশ

   

বাংলা হান্ট ডেস্ক: দেশের (India) ফাইন্যান্সিয়াল ইন্ডাস্ট্রিতে দীনেশ ঠক্কর (Dinesh Thakkar) হলেন একজন অন্যতম সফল ব্যক্তি। তিনি অ্যাঞ্জেল ওয়ানের প্রতিষ্ঠাতা। যেটি ভারতের অন্যতম প্রধান ফাইন্যান্সিয়াল কোম্পানি হিসেবে বিবেচিত হয়। এটি আগে অ্যাঞ্জেল ব্রোকিং নামে পরিচিত ছিল। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, দীনেশ ঠক্কর কেবল দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন। কিন্তু, তিনি এই অত্যন্ত প্রতিযোগিতামূলক সেক্টরে নিজের দক্ষতার মাধ্যমে পরিচিতি তৈরি করে ফেলতে সক্ষম হন। আজ তাঁর ব্যবসায়িক সাম্রাজ্য কয়েক হাজার কোটি টাকার। কম পড়াশোনা সত্বেও কঠোর পরিশ্রম এবং নিষ্ঠার মাধ্যমে তিনি পৌঁছে গিয়েছেন সফলতার শীর্ষে (Success Story)।

১৯৯০-এর দশকে ব্যবসায় প্রবেশ: জানিয়ে রাখি যে, দীনেশ ঠক্কর ১৯৯০-এর দশকের গোড়ার দিকে অত্যন্ত প্রতিযোগিতামূলক ফাইন্যান্সিয়াল সেক্টরে প্রবেশের মাধ্যমে তাঁর ব্যবসায়িক যাত্রা শুরু করেন। তখনও পর্যন্ত তিনি এই সেক্টরের চ্যালেঞ্জ সম্পর্কে সচেতন ছিলেন না। একদিন এক ব্যাঙ্কারের সাথে তাঁর দেখা হয়। মিটিং থেকে বেরিয়ে আসার সময় তাঁর চোখ পড়ে একটি বিলাসবহুল গাড়ির ওপর। তিনি ওই গাড়ির প্রেমে পড়ে যান। পাশাপাশি, সেই মুহুর্তে তিনি উপলব্ধি করেছিলেন যে তাঁর প্রকৃত আবেগ চিরাচরিত ব্যাঙ্কিং ব্যবস্থার থেকে আলাদা।

Success Story Of Dinesh Thakkar.

বড় চ্যালেঞ্জ আসে হর্ষদ মেহতা কেলেঙ্কারির সময়ে: ১৯৯২ সালে হর্ষদ মেহতা কেলেঙ্কারির সময়ে দীনেশ ঠক্করের নতুন ব্রোকারেজ ব্যবসা একটি বড় ধাক্কা খেয়েছিল। সেই সময়টা সবাইকে নাড়া দিয়েছিল। ধরে ধীরে তিনি রিয়েল এস্টেট শিল্পের প্রতিও আগ্রহী হয়ে ওঠেন। পাশাপাশি, ঠক্কর বিনিয়োগ সহ এবং বিলাসবহুল সম্পত্তির নির্মাণ শুরু করেন। যেটি তাঁকে দুর্দান্ত সাফল্য এনে দেয়।

আরও পড়ুন: বিপুল লাভের সম্মুখীন সরকারি তেল কোম্পানিগুলি! এবার দাম কমবে জ্বালানির? সামনে এল বড় তথ্য

কোম্পানির মূল্য ২৫,০০০ কোটি: দীনেশ ঠক্করের নেতৃত্বে, অ্যাঞ্জেল ওয়ান ভারতের একটি শীর্ষস্থানীয় আর্থিক পরিষেবা সংস্থায় পরিণত হয়েছে। ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত এই সংস্থার মার্কেট ক্যাপিটেল ছিল ২৫,০০০ কোটি টাকার বেশি।

আরও পড়ুন: ২০২৫ সালের মধ্যেই হবে বিরাট নজির! জাপানকে হারিয়ে বিশ্বের চতুর্থ বৃহত্তম অর্থনীতিতে পরিণত হবে ভারত

পছন্দ বিলাসবহুল গাড়ি: দীনেশ ঠক্কর বিলাসবহুল গাড়ি অত্যন্ত পছন্দ করেন। তাঁর কাছে একাধিক আইকনিক গাড়ি রয়েছে। যার মধ্যে রয়েছে Lamborghini Sterrato এবং বিলাসবহুল BMW i7। প্রসঙ্গত উল্লেখ্য যে, দীনেশ ঠক্করের সাফল্য তাঁকে শুধুমাত্র তাঁর শিল্পে একজন নেতৃত্ব হিসেবেই প্রতিষ্ঠিত করেনি বরং তাঁকে উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তাদের জন্য অনুপ্রেরণার উৎসও করে তুলেছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর