অভিজিৎ গঙ্গোপাধ্যায় পড়ছেন পার্থ চট্টোপাধ্যায়ের বই! গরমের ছুটি এইভাবে কাটাচ্ছেন বিচারপতি

   

বাংলাহান্ট ডেস্ক : গরমের ছুটি (Summer Vacation) কাটাচ্ছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর ছুটির দিনে বিচারপতির সঙ্গী পার্থ চট্টোপাধ্যায়ের বই। কি অবিশ্বাস্য লাগছে শুনতে? আপনি শুনে অবাক হলেও এটাই কিন্তু আসল সত্যি। তবে, এই পার্থ চট্টোপাধ্যায় কিন্তু রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় নন, তিনি হলেন সমাজবিজ্ঞানী তথা অধ্যাপক।

জানা গিয়েছে, ‘সাব-অলটার্ন স্টাডিজ কালেকটিভ’ তথা নিম্নবর্গীয় মানবজাতি সম্পর্কিত ইতিহাস গবেষণা কেন্দ্রের প্রাক্তন প্রতিষ্ঠাতা-সদস্য এই পার্থ চট্টোপাধ্যায় বর্তমানে আমেরিকার একটি বিশ্ববিদ্যালয়ে কর্মরত। গরমের ছুটিতে তার লেখা বইকেই আত্মস্থ করতে চান বিচারপতি। বলা ভালো, জ্ঞানার্জনের জন্য এই মুহূর্তে পার্থ চট্টোপাধ্যায়ের বইকেই হাতিয়ার করেছেন বিচারপতি (Justice)।

সূত্রের খবর, হাইকোর্টে টানা ১৫ দিনের যে গরমের ছুটি চলছে, সেই ছুটিকেই পুরোদস্তুর উপভোগ করছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly)। যদিও, শরীরচর্চায় বিশেষ আগ্রহ নেই তার। বেলা আটটায় ঘুম থেকে উঠে চা, খবরের কাগজ নিয়ে বসছেন। তারপর সামান্য কিছু জলখাবার করতে করতেই সকাল সাড়ে দশটা বেজে যাচ্ছে। এরপর অবশ্য গানের সুরে ডুব দিচ্ছেন বিচারপতি।

ঘনিষ্ঠ মহলের তরফে বলা হয়েছে, দুপুরে খাওয়ার পাতে নানা ধরনের পদ রাখছেন বিচারপতি। বিশেষ পছন্দের তালিকায় রয়েছে লাউয়ের ঘন্ট ও ধোকা, কোপ্তা। হাই ব্লাড সুগারের জন্য আলু একেবারেই বাদ দিলেও মিষ্টি পছন্দ করলেও সুগারের কারণেই খাওয়া বারণ। খেলেও বড়জোর দিনে দু-একটা। মাছ, মাংস থেকে শত হস্ত দূরে থাকলেও দিনে একটা করে ডিম চাই।

1649853177 justice abhijit ganguly

পরিবার সূত্রে জানা গিয়েছে, নানান ধরনের বই পড়তে ভীষণ ভালোবাসেন তিনি। এই গরমের ছুটিতেও তাই বই পড়া থেকে বিরতি নেননি তিনি। ভাওয়াল রাজার ইতিহাস অবলম্বনে পার্থ চট্টোপাধ্যায়ের এক রাজ প্রতারক-এর কাহিনি পড়ছেন। ইংরেজিতে লেখা এই বইয়ের নাম, ‘এ প্রিন্সলি ইমপস্টার’। রোজ মোটামুটি ২০ পাতা করে পড়ছেন। ছুটির আগেই শেষ করবেন।

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর