গাভাস্কার খুঁজে পেলেন দ্বিতীয় ধোনিকে! ধ্রুব জুরেলের খেলায় মুগ্ধ হয়ে প্রশংসার বন্যা প্রাক্তন ক্রিকেটারের

বাংলা হান্ট ডেস্ক: ভারতের (India) প্রাক্তন তারকা ক্রিকেটার সুনীল গাভাস্কার (Sunil Gavaskar) তরুণ উইকেটরক্ষক ব্যাটার ধ্রুব জুরেলের (Dhruv Jurel) ভূয়সী প্রশংসা করেছেন। রাঁচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্টে ৯০ রান করেন এই তরুণ ব্যাটার। ৩০ রানের স্কোর অব্যাহত রেখে, জুরেল টেস্টের তৃতীয় দিনে আরও ৬০ রান করেন। এইভাবেই ৯০ রান পর্যন্ত পৌঁছে ক্রমশ সেঞ্চুরির দিকে অগ্রসর হচ্ছিলেন তিনি। কিন্তু, তারপর ইংল্যান্ডের টম হার্টলি জুরেলকে তাঁর সেঞ্চুরি পূর্ণ করতে দেননি। তবে, ধ্রুব-র খেলার স্টাইল অত্যন্ত পছন্দ হয়েছে সুনীলের।

   

ধ্রুব জুরেলের খেলার ধরণ পছন্দ হয়েছে সুনীলের: উল্লেখ্য যে, ধ্রুব জুরেলের প্রশংসা করে সুনীল গাভাস্কার জানিয়েছেন যে, এই তরুণ খেলোয়াড়ের “প্রেজেন্স অফ মাইন্ড” আশ্চর্যজনক। পাশাপাশি, তাঁর খেলা হুবহু এম এস ধোনির মতো বলেও মনে করেছেন তিনি। ধ্রুব জুরেলকে দেখে তাঁর মনে হয়েছে পরবর্তী এম এস ধোনি তৈরি হচ্ছে।

Sunil Gavaskar was impressed with Dhruv Jurel's game and praised him

পাশাপাশি, সুনীল গাভাস্কার আত্মবিশ্বাসী যে ধ্রুব রাঁচিতে যেভাবে ব্যাটিং করেছেন ঠিক সেইভাবেই ভবিষ্যতেও ভালো খেলে তিনি অনেক সেঞ্চুরি করবেন। মধ্যাহ্নভোজের বিরতিতে এই প্রাক্তন ক্রিকেটার বলেন, “আজ ধ্রুব সেঞ্চুরি পূর্ণ করেননি, যদি তিনি আর কোনো ভুল না করেন তাহলে ‘প্রেজেন্স অফ মাইন্ড’-এর কারণে তিনি আরও অনেক শতরান যুক্ত করবেন।”

আরও পড়ুন: বড় উপহার রেলের! বাংলায় তৈরি হচ্ছে দেশের প্রথম ভূগর্ভস্থ রেল স্টেশন, সহজেই পৌঁছে যান দার্জিলিং-গ্যাংটক

দুর্দান্ত পারফরম্যান্স ধ্রুব জুরেলের: ধ্রুব ১৪৯ বলে ৬ টি চার ও ৪ টি ছক্কার সাহায্যে ৯০ রানের দুর্দান্ত ইনিংস খেলার পর, টম হার্টলি (৩/৬৮) তাঁকে ক্লিন বোল্ড করে ভারতের প্রথম ইনিংস ১০৩.২ ওভারে গুটিয়ে দেন। জুরেল এবং কুলদীপ যাদব তাঁদের জুটির মাধ্যমে ইংল্যান্ড দলের কাছে বাধা তৈরি করেন।

আরও পড়ুন: বড়সড় গাফিলতি রেলের, এবার চালক ছাড়াই মালগাড়ি চলল ৭০ কিমি! প্রকাশ্যে চাঞ্চল্যকর ভিডিও

জুরেল ও কুলদীপের অসাধারণ জুটি: রাঁচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার ইনিংস ৩০৭ রানে সীমাবদ্ধ ছিল। এদিকে, ইংল্যান্ড তার প্রথম ইনিংসে ৩৫৩ রান করেছিল। যার কারণে এখন তারা ভারতের চেয়ে ৪৬ রান এগিয়ে রয়েছে। ভারতের হয়ে ধ্রুব জুরেল ৯০ রানের শক্তিশালী ইনিংস খেলেন। কুলদীপ যাদবের সঙ্গে ধ্রুব জুরেল ৭৬ রানের জুটি গড়েন। এখন ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংস শুরু হয়েছে। এমতাবস্থায়, এই ইনিংসে ভারতীয় স্পিনারদের ওপর একটা বড় দায়িত্ব রয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর