‘হোমোফোবিয়া ও ধর্মান্ধতা..’, সুপ্রিম কোর্টের টিপ্পনির পর কেন্দ্র সরকারকে একহাত নিলেন মহুয়া মৈত্র

বাংলা হান্ট ডেস্কঃ সম্প্রতি কলেজিয়াম (Collegium) দ্বারা বিচারপতিদের প্রস্তাবিত নাম একপ্রকার স্থগিত করে দেয় কেন্দ্র সরকার, পরবর্তীতে যা নিয়ে কঠোর মনোভাব প্রকাশ করে সুপ্রিম কোর্ট (Supreme Court) আর এবার এই প্রসঙ্গে মোদী সরকারকে চরম কটাক্ষ করলেন তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)।

   

একটি টুইট করে তিনি বলেন, “কলেজিয়াম দ্বারা সুপারিশ বন্ধ করে দেওয়া বিজেপির প্রতিহিংসা এবং ধর্মান্ধতা প্রদর্শন করে।” তৃণমূল কংগ্রেস সাংসদ আরো লেখেন, “কলেজিয়াম দ্বারা কোন নাম সুপারিশ করা হলে বিষয়টি সেখানেই শেষ করা উচিত। কেন্দ্র দ্বারা ১১ টি নাম না গ্রহণ করা ওদের হোমোফোবিয়া, ধর্মান্ধতা এবং প্রতিহিংসা প্রদর্শন করছে। এটা অত্যন্ত লজ্জা জনক বিষয়।”

তবে শুধুমাত্র তৃণমূল কংগ্রেস নেত্রীই নন, বিচারপতি নিয়োগের ক্ষেত্রে কলেজিয়াম দ্বারা পাঠানো নাম স্থগিত করা প্রসঙ্গে কেন্দ্র সরকারের বিরুদ্ধে ক্ষোভ জাহির করেছে শীর্ষ আদালত। এক্ষেত্রে সুপ্রিম কোর্ট জানিয়েছে, কেন্দ্রের এই মনোভাবের কারণে বিচার প্রক্রিয়া প্রভাবিত হচ্ছে। একই সঙ্গে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য সময়সীমা ধার্য করেছে আদালত।

প্রসঙ্গত, অতীতেও একাধিক সময় ভারতীয় জনতা পার্টির বিরুদ্ধে একাধিক বিতর্কিত মন্তব্য প্রকাশ করেন তৃণমূল নেত্রী মহুয়া মৈত্র। মা কালীকে নিয়ে বিতর্কিত বক্তব্য হোক কিংবা কেন্দ্রের একাধিক নীতি, প্রতিটি ইস্যুতেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে থেকেছেন মহুয়াদেবী।

All India Trinamool Congress,Bharatiya Janata Party,modi government,india,collegium,supreme court,mahua moitra

এক্ষেত্রে বর্তমানে যেখানে কেন্দ্রের বিরুদ্ধে মত প্রকাশ করেছে শীর্ষ আদালত এবং একইসঙ্গে তাদের বিরোধিতায় নেমেছে বিরোধী দলগুলি, সেই মুহূর্তেও কেন্দ্রের সমালোচনা করতে পিছপা হলেন না তৃণমূল সাংসদ।